শক্তিশালী ৪.৫জি নেটওয়ার্ক

দেশের সেরা শক্তিশালী ৪.৫জি নেটওয়ার্কের সাথে শুরু করি নতুন করে

৪.৫জি ডাটা অফার ৪.৫জি সিম

রবি’র ৪.৫জি নেটওয়ার্ক সারা দেশে এখন আগের চেয়ে আরও শক্তিশালী। ২০২০ সালে, রবি ৫ কোটি গ্রাহকের পরিবারে পরিণত হয়েছিল এবং ২০২২ সালে, রবির লক্ষ্য এই ৫ কোটি গ্রাহকসহ নতুন গ্রাহকদের নেটওয়ার্ক মানের দিক থেকে সেরা সেবা প্রদান করা।

রবি’র রয়েছে দেশের সর্ববৃহৎ ৪.৫জি নেটওয়ার্ক কভারেজ। কভারেজটি L900 সাইটের ব্যাপক স্থাপনার ভিত্তিতে যাচাই করা হয়েছে যা ইনডোর কভারেজ উন্নত করে এবং গ্রাহকদের জন্য দুর্দান্ত আউটডোর এক্সপেরিয়েন্স নিশ্চিত করতে তারা তাদের ৪জি সাইটগুলোতে L2100 স্থাপন করছে। বাংলাদেশে আর কোনো টেলিকম অপারেটরের রবি’র মতো L900 সাইট নেই। ২০১৮ সাল থেকে দেশে সবচেয়ে বিস্তৃত কভারেজ রবি’র, বাংলাদেশে ৪জি প্রযুক্তির স্থাপনা এবং দেশের ৬৪টি জেলায় ৪জি চালু করার প্রথম অপারেটর রবি।

নেটওয়ার্ক উন্নতির অংশ হিসেবে, রবি সর্বাধিক সংখ্যক গ্রাহকদের জন্য ১৮০০ MHz-এর উপরে ২০ MHz-এর সর্বোচ্চ ব্যান্ডউইথ স্থাপন করেছে। অন্য কোন অপারেটর এই পরিমাণ ব্যান্ডউইথ স্থাপন করেনি। ২০২১ সালের মাঝামাঝি থেকে, ক্যারিয়ার অ্যাগ্রিগেশনের মাধ্যমে, রবি ক্যারিয়ার অ্যাগ্রিগেশন সক্ষম হ্যান্ডসেটের জন্য ৩০ MHz থেকে ৩৫ MHz ব্যান্ডউইথ বরাদ্দ করেছে। এটি গ্রাহকের ইন্টারনেট অভিজ্ঞতা উন্নত করেছে এবং এই ধরনের স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ইন্টারনেটের গতি ৩০% থেকে ৫০% বৃদ্ধি করেছে। সেরা ৪জি সেবা প্রদানের উদ্যোগের অংশ হিসাবে, কোম্পানি ৪জি-এর জন্য ভাল গতি নিশ্চিত করতে ৪.৫জি এর জন্য ৩.৫জি ব্যান্ডউইথ বরাদ্দ করা শুরু করেছে। বর্তমানে, এটি শুধুমাত্র চাঁপাই নবাবগঞ্জের জন্য করা হয়েছে, তবে গ্রাহকদের আরও ৪.৫জি নেটওয়ার্ক গ্রহণের সাথে সাথে অন্যান্য অঞ্চলেও এটি করার পরিকল্পনা করছে।

সেরা ডেটা সার্ভিসের জন্য রবির অত্যাধুনিক হার্ডওয়্যারও রয়েছে - ডুয়াল-ব্যান্ড সক্ষম 4T4R রেডিও যা ডেটা সার্ভিসের সর্বোচ্চ সম্ভাবনা দেয়। এই প্রযুক্তিটি মালয়েশিয়া, চীন, জাপান, থাইল্যান্ডের অপারেটররা ব্যবহার করে এবং দেশের অন্য কোনো মোবাইল নেটওয়ার্ক অপারেটরের কাছে এই প্রযুক্তি নেই।

শুধুমাত্র বিস্তৃত ৪.৫জি কভারেজ এবং ৪জি ইন্টারনেটের জন্য উন্নত প্রযুক্তি নয়, রবি গ্রাহকদের আকর্ষণীয় অফারও দিচ্ছে যার ফলে যে কেউ খুব সহজে রবি’র ডেটা প্যাক এবং বান্ডেল ব্যবহার করে বিশ্ব অন্বেষণ এবং ইন্টারনেটের শক্তিকে কাজে লাগাতে পারে।