এসএমএস ও মোবাইল বার্তা

রবির সকল প্রিপেইড এবং পোস্টপেইড গ্রাহক পৃথিবীর যে কোন প্রান্তের মোবাইল নেটওয়ার্কের সাথে এসএমএস আদান-প্রদান করতে পারেন। রবি এসএমএস আপনাকে অনেক দূরে অবস্থিত পরিবার, বন্ধু, এবং সহযোগীর সাথে মেসেজ বিনিময় করার সুযোগ দিচ্ছে।

 
ধরন প্রতি এসএমএস চার্জ
রবি থেকে রবি ০.৫০ টাকা
রবি থেকে অন্য লোকাল অপারেটর ০.৫০ টাকা
রবি থেকে বিদেশী অপারেটর ২.৫০ টাকা

 

দ্রষ্টব্য: 

একটি এসএমএস এ সর্বোচ্চ ১৬০টি অক্ষর লিখতে পারবেন (স্পেস সহ)।

আপনার মেসেজ যদি না ঠিকভাবে (প্রাপকের কাছে) না যায়, তবে অনুগ্রহ করে আপনার হ্যান্ডসেটের মেসেজ সেটিং অপশনে গিয়ে এসএমএস সার্ভিস সেন্টার এর নম্বর যাচাই করুন। ম্যাসেজ সেন্টারের সঠিক নম্বর হচ্ছে +৮৮০১৮০১০০০০০৪। এই নম্বর সাধারণত আপনার সিম কার্ডে সংযোজিত থাকে। যদি তা না থাকে তবে, অনুগ্রহ করে পরিবর্তন করে নিন। 

বিদেশে এসএমএস পাঠানোর জন্য নির্দেশিত এই ফরম্যাটে মোবাইল নম্বর লিখুন: "+" অথবা "০০" দেশের কোড + মোবাইল নম্বর| যেমন, আপনি যদি অস্ট্রেলিয়ার একটি মোবাইলে এসএমএস পাঠাতে চান, তবে আপনাকে এভাবে নম্বর লিখতে হবে: +৬১৪০১২৩৪৫৬৭৮ অথবা ০০৬১৪০১২৩৪৫৬৭৮ (যেখানে ৬১ হচ্ছে অষ্ট্রেলিয়ার জন্য কান্ট্রি কোড এবং ৪০১২৩৪৫৬৭৮ হচ্ছে মোবাইল নম্বর)| 

অন্য নেটওয়ার্কের কারিগরি ত্রুটির কারণে আন্তর্জাতিক এসএমএস প্রেরণ/গ্রহণ ব্যাহত হলে রবি এজন্য দায়ী নয়।

 

এসএমএস পাঠানোর নির্দেশনা


ওয়েব এসএমএস

ওয়েবএসএমএস রবি প্রিপেইড গ্রাহকের জন্যে একটি ইন্টারঅ্যাকটিভ সেবা। নিবন্ধিত প্রিপেইড গ্রাহক ওয়েবসাইট থেকে তাদের সুবিধামত এসএমএস পাঠাতে পারবেন। আপনি লগঅন করলে সরাসরি ইন্টারফেস থেকেই এসএমএস পাঠাতে পারবেন। এতে ছোট মোবাইল কীপ্যাড ব্যবহারের ঝামেলা এড়ানো যাবে।এটি আপনার বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে যোগাযোগের জন্যে উপযুক্ত সেবা। যে কোন জায়গা থেকে এবং মোবাইলে চার্জ না থাকলেও এই সেবা আপনি ব্যবহার করতে পারবেন। ক্ষুদ্র কীপ্যাড ব্যবহার ভুলে আপনি যে কোন অনলাইন কম্পিউটার থেকে এসএমএস পাঠান।

 

বিস্তারিত জানতে: FAQ

 
সকল মোবাইল সেবা মুল্যের উপর ৫% সম্পূরক শুল্ক , সম্পূরক শুল্কসহ মোট মূল্যের উপর ১৫% ভ্যাট এবং মূল সেবা মুল্যের উপর ১% সারচার্জ প্রযোজ্য।
ভ্যাস
মাল্টিমিডিয়া
গো ট্রাফিক
এনটিভি সার্ভিস
ওয়ার্ল্ড ফর হার
সকল ভ্যাস সেবা
subscriber email