রবিতে চাকুরী কেন?


রবি কর্মীদের মূলধন হিসেবে দেখে

 

সুযোগ, উচ্চ লক্ষ্য আর সাফল্যের আরেক নাম রবি। রবি’র চালিকাশক্তি হচ্ছে কর্মদক্ষতা। আমরা বিশ্বাস করি যে, এই কর্মদক্ষতা কর্মীর নিজস্বতাবোধ ও অংশীদারবোধ থেকে আসে। আমরা দক্ষ কর্মীদের তাঁদের সব কাজেই পুরস্কৃত করে থাকি। কার্যকর দক্ষতা উন্নয়নের জন্যে আমরা কর্মীদের কারিগরি জ্ঞানকে শাণিত করার প্রতি জোর দেই, যাতে তাঁরা নিজ-নিজ কর্মক্ষেত্র, যথা- প্রযুক্তি, বিপণন, বিক্রয়, অর্থব্যবস্থা, গ্রাহক বিশ্লেষণ, কৌশল নির্ধারণ, মানব সম্পদ উন্নয়ন, অভ্যন্তরীণ অডিট এবং নিয়ন্ত্রণ ও আইন সংক্রান্ত বিষয় ইত্যাদিতে সর্বোচ্চ কৃতিত্ব দেখাতে পারেন।

রবি’তে আমরা কর্মীদের নিজস্বতা এবং তাঁদের উন্নয়নের ব্যাপারে যত্নশীল। আপনি এখানে অব্যাহত শিক্ষা আর প্রশিক্ষণের সুযোগ পাবেন। আমরা কর্মীদেরকে নেতৃত্ব বিকাশ কার্যক্রমের মধ্যে দিয়ে তাঁদের ক্ষমতা বৃদ্ধির জন্যে বিভিন্ন প্রক্রিয়া ও কৌশল নিয়ে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছি। আমাদের কর্মীরা যাতে শিখতে পারেন, নিজেকে উন্নত করতে পারেন এবং তাঁদের কর্মদক্ষতা, নেতৃত্ব ক্ষমতা গুণকে বাড়িয়ে নিতে পারেন, সে ব্যাপারে তাঁদেরকে সর্বাত্মক সহযোগিতা দিতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমাদের নেতৃত্ব বিকাশ কার্যক্রমের মূল শিক্ষা হলো, কর্মীরা কাজ করার আগে চিন্তা করবেন, আর তাঁদের চিন্তাগুলো সংস্থার যেসব মূলনীতি আছে সেগুলোর সাথে সঙ্গতিপূর্ণ হবে। এ উদ্দেশ্যেই আমাদের “গ্রুপ এক্সিলারেটেড ডেভেলপমেন্ট প্রোগ্রাম এবং অপকো (অপারেটিং কান্ট্রি) ডেভেলপমেন্ট প্রোগ্রাম” পরিচালিত হচ্ছে। এই শিল্পে বিদ্যমান সর্বোত্তম দৃষ্টান্তকে মাথায় রেখে আমরা আমাদের প্রশিক্ষণ ও উন্নয়ন কার্যক্রমের পরিকল্পনা করে থাকি। আমাদের একটা “ওপেন রিসোর্সিং পলিসি” আছে যার মাধ্যমে আমরা আমাদের কর্মীদের আজিয়াটা লি: যেসব দেশে কাজ করছে সেসব দেশে আন্তর্জাতিক ক্যারিয়ার গড়ার সুযোগ করে দেই।

আমরা আপনার জন্যে একটি প্রতিযোগিতামূলক “রিওয়ার্ড প্যাকেজ” এর ব্যবস্থা রেখেছি, যাতে আপনি নিজেকে আমাদের দলের একটি অবিচ্ছেদ্য অংশ ভাবতে পারেন এবং সংস্থার সাফল্যে নিজেকে নিয়োজিত রাখতে পারেন। আমাদের বৈচিত্র্যময় কর্মীদলই আমাদের সম্পদ, যাঁদের পদক্ষেপেই কার্যত আমাদের এই চমৎকার কাজের পরিবেশ সৃষ্টি হয়েছে।.

রবি’তে একটি “পারফরমেন্স ম্যানেজমেন্ট সিস্টেম (পিএমএস)” আছে, যার মাধ্যমে আপনি আপনার কাজের লক্ষ্য অর্জন করতে পারবেন। এই পদ্ধতি সংস্থার উচ্চাভিলাষী লক্ষ্যকে বুঝতে ও সে অনুযায়ী কাজ করতে আপনাকে সাহায্য করবে; আর এটি সংস্থার সার্বিক অগ্রগতিতে প্রভাব ফেলে। আপনি কিভাবে আপনার বর্তমান পদ এবং ভবিষ্যতের জন্যে উপযুক্ত দক্ষতা আর নেতৃত্বমূলক আচরণ গড়বেন সে ব্যাপারে এটি আপনাকে সাহায্য করবে। আমাদের বৈচিত্র্যময় কর্মীদলই এই প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমরা বিশ্বাস করি, বৈচিত্র্য একটি সংস্থার সাফল্যের অন্যতম ভিত্তি। কাজেই আমরা সচেতনভাবেই এ দিকটাই লক্ষ্য রাখি।

subscriber email