Cover PhotoCover Photo

রবি প্রিপেইড এইস্‌ মাইগ্রেশন

এখন যে কোনো প্রিপেইড গ্রাহক তাদের নিকটতম ডব্লিউআইসি ভিজিট করে রবি এইস্‌-এ মাইগ্রেশন করতে পারবেন। মাইগ্রেশন আরও বেশি গ্রাহক বান্ধব হয়েছে যেখানে আপনি কোনো শর্ত ছাড়াই পাবেন সেরা অফার। নম্বর পরিবর্তন না করে এবং কোনও অব্যবহৃত ব্যালেন্স না হারিয়ে নিজের নম্বরটি মাইগ্রেশন করুন। আপনার সক্রিয় ভ্যাস মাইগ্রেটেড হবে, এমনকি এলিট স্ট্যাটাসও বজায় থাকবে।

কেন প্রিপেইড থেকে রবি এইস্‌-এ মাইগ্রেশন করবেন

ইন্ডাস্ট্রি’র সেরা পোস্টপেইড এক্সপেরিয়েন্স

  • যেকোনো নেটওয়ার্কে ফ্ল্যাট ৯০ পয়সা/মিনিট কল রেট
  • বিনাশর্তে ১ সেকেন্ড পাল্‌স
  • সাশ্রয়ী এসএমএস চার্জ: ২৫ পয়সা/এসএমএস (পি২পি লোকাল)
  • *০*০# চাপলেই এক্সক্লুসিভ এইস্‌ প্ল্যান
  • দেশ সেরা রোমিং অফার
  • অব্যবহৃত ব্যালেন্স১ ক্যারি ফরওয়ার্ড
  • বিশেষ সুবিধাসহ মাইগ্রেশনের পরে একই রবি নম্বর
  • ইনবক্সে আইটেমাইজড ই-বিল
  • অটো ডেবিট ফিচার২ চালু করলে মান্থলি ৫% ছাড়
  • ফ্রি মাইগ্রেশন

নির্বিঘ্ন মাইগ্রেশন প্রক্রিয়া

এক্সপেরিয়েন্স এখন আপনার হাতেঅথবা ভিজিট করুন নিকটস্থ
ডায়াল করুন *১২৩*৭০০#কাস্টমার কেয়ার সেন্টার

রবি এইস আপনাকে দেয় অত্যাধুনিক অভিজ্ঞতা

  • যেকোনো রিটেইল পয়েন্ট, এমএফএস, মাই রবি অ্যাপ অথবা অনলাইন রিচার্জ প্ল্যাটফর্ম থেকে বিল/অগ্রিম পেমেন্ট করতে পারবেন।
  • যেকোনো রিচার্জ পয়েন্ট থেকে রিচার্জ ভিত্তিক বান্ডেল কিনতে পারবেন।
  • প্রতি মাসে আপনার ইনবক্সে মাসিক বিল পেতে আপনার ইমেল আইডি যোগ করুন।
  • ক্রেডিট কার্ড যুক্ত করলে প্রতি মাসে বিলের উপর ৫% ছাড় পাবেন।
  • গুরুত্বপূর্ণ কোড
  • বান্ডেল প্যাক চেক: *০#
  • বিল চেক: *১#
  • আপনার নম্বর দেখুন: *২#
  • ইন্টারনেট ব্যালেন্স চেক: *৩#
  • ইন্টারনেট প্যাক কেনা: *৪#
  • বেস্ট ভ্যাস সার্ভিস চুজ করুন: *৫#
  • কারেন্ট প্যাকেজ চেক করুন: *৬#
  • স্টপ/স্টার্ট প্রোমোশন এসএমএস: *৭#
  • ডিঅ্যাক্টিভ অল ভ্যাস: *৯#
  • অব্যবহৃত মিনিট ব্যালেন্স: *২২২*২#
  • অব্যবহৃত এসএমএস ব্যালেন্স: *২২২*১২#
  • ক্রেডিট লিমিট চেক: *২২২*৬৬৬#
  • নিকটস্থ সেবাকেন্দ্র চেক: *১২৩*৮*৪#

রবি এইস শর্তের মাঝেও আপনার জীবনে আনে সরলতা

১. আপনার সকল অবশিষ্ট ব্যালেন্স ৩০ দিনের (সর্বোচ্চ) মেয়াদসহ ক্যারি ফরওয়ার্ড করা হবে। একাধিক মিনিট বান্ডেলের অব্যবহৃত ব্যালেন্স জমা হবে এবং ৩০ দিনের মেয়াদসহ স্থানান্তরিত হবে। একইভাবে এসএমএস অব্যবহৃত বোনাস / ব্যালেন্স স্থানান্তরিত হবে। ডেটা ব্যালেন্সের ক্ষেত্রে, আপনার সকল ব্যালেন্স (৪জি, ওটিটি, অ্যাপ্লিকেশন (অর্থাৎ ফেসবুক/ইউটিউব) ব্যবহারের পরিমাণ হিসাবে জমা হবে এবং ৩০ দিনের (সর্বোচ্চ) মেয়াদসহ স্থানান্তরিত হবে।

২. মান্থলি বিলে ৫% ছাড় পাওয়ার জন্য গ্রাহককে ক্রেডিট/ডেবিট/এটিএম কার্ডের মাধ্যমে অটো ডেবিট চালু করতে হবে। ছাড় সুবিধাটি পেতে গ্রাহককে যেকোনো ডব্লিউআইসির মাধ্যমে আবেদন করতে হবে। প্রদেয় বিলটি কার্ড থেকে স্বয়ংক্রিয়ভাবে কেটে নেয়া হবে।

৩. মাইগ্রেশনের জন্য কাস্টমার কেয়ার ভিজিট করার সময় আপনাকে অবশ্যই আপনার নিজের সিম কার্ড নিয়ে আসতে হবে। নিকটতম ডাব্লুআইইসি / রবি সেবাকেন্দ্র সন্ধান করতে দয়া করে *১২৩*৮*৪# ডায়াল করুন বা www.robi.com.bd/bn/personal/store-locator ভিজিট করুন

৪. রবি এইস-এ মাইগ্রেশন করতে হলে আপনার প্রিপেইড সিমে কমপক্ষে ১০০ টাকা ব্যালেন্স থাকতে হবে।

৫. গ্রাহক যখন রবি এইস্‌-এ মাইগ্রেশন করবেন তখন সিমটি অবশ্যই সাথে আনতে হবে। মাইগ্রেশন করতে সংযোগটির সকল ইমার্জেন্সি/ঝটপট ব্যালান্সসহ যাবতীয় বকেয়া বিল পরিশোধ করতে হবে। এছাড়াও, বিটিআরসি / ভিওআইপি নিষিদ্ধ নম্বর রবি এইস্‌-এ মাইগ্রেশন করা যাবে না।

৬. আপনার রোমিং স্ট্যাটাস বাতিল হয়ে যাবে, দয়া করে পরবর্তী সেবা পুনরায় চালু করার জন্য রবি কাস্টমার কেয়ার সেন্টার ম্যানেজারের সাথে যোগাযোগ করুন।

৭. মাইগ্রেশন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে গ্রাহককে অবশ্যই কাস্টমার কেয়ার এজেন্টকে ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) সরবরাহ করতে হবে, অন্যথায় মাইগ্রেশন সফল হবে না।

৮. সার্ভিসটি ব্যবহারযোগ্য হতে ১০ মিনিট সময় লাগতে পারে তবে বেশিরভাগ ক্ষেত্রে এটি তৎক্ষণাৎ ব্যবহার করা যাবে।

৯. ১৫% সম্পূরক শুল্ক (এসডি চার্জ), সম্পূরক শুল্ক সহ ট্যারিফের উপর ১৫% ভ্যাট ও মূল শুল্কের উপর ১% সারচার্জ প্রযোজ্য।

রবি এইস শর্তের মাঝেও আপনার জীবনে আনে সরলতা

আপনার সমস্ত প্রশ্ন বাছাই করা হয়

১. প্রিপেইড থেকে রবি এইস্‌-এ মাইগ্রেশন বলতে কি বোঝায়?

- প্রিপেইড গ্রাহকরা তাদের সংযোগ পোস্টপেইড সংযোগে রূপান্তরিত করে।

২. কিভাবে আমি আমার মাইগ্রেশন সম্পন্ন করতে পারি?

- শুধু ডায়াল করুন *১২৩ *৭০০# অথবা আপনার নিকটস্থ কাস্টমার কেয়ার সেন্টারে যান।

৩. ইউএসএসডি -র মাধ্যমে মাইগ্রেশন প্রক্রিয়া কী?

- ডায়াল করুন *১২৩ *৭০০#, আপনি বেছে নেয়ার জন্য তিনটি মেনু পাবেন:

       ক। প্রথম অপশনের যোগ্যতা যাচাই করুন (*১২৩*৭০০*১#)

       খ। যদি আপনি যোগ্য হন তবে মাইগ্রেশন প্রক্রিয়া শুরু করুন (আপনি আপনার অবশিষ্ট ব্যালেন্স এবং মাইগ্রেশনের পরে যে অফারটি পাবেন তা দেখতে পারবেন)

       গ। মাইগ্রেশন সম্পন্ন করার জন্য আপনাকে অবশ্যই আপনার OTP যাচাই করতে হবে

৪. কাস্টমার কেয়ার থেকে মাইগ্রেশন প্রক্রিয়া কি?

       ক। আপনার সাথে সিম বহন করুন

       খ। সকল ঝটপট/ইমার্জেন্সি ব্যালেন্স বকেয়া নিষ্পত্তি করুন

       গ। কাস্টমার সার্ভিস এজেন্টের অনুরোধের সময় ওটিপি প্রদান করুন

       ঘ। আপনার ব্যবহারের সীমা বাড়ানোর জন্য আপনি অতিরিক্ত নিরাপত্তা আমানত যোগ করতে পারেন

       ঙ। ভায়োলা! আপনি এখন রবি এইস্‌ গ্রাহক

৫. মাইগ্রেশনের পরে কীভাবে ব্যালেন্স চেক করবেন?

- ব্যালেন্স চেক করার পদ্ধতিটি প্রিপেইডের মতোই থাকবে। মিনিটের জন্য: *২২২*২#, এসএমএসের জন্যঃ *২২২*১২# এবং ইন্টারনেটের ব্যালেন্স-এর জন্যঃ *৩#

৬. ইমার্জেন্সি ব্যালেন্স থাকলে কিভাবে মাইগ্রেশন করতে পারি?

- ইমার্জেন্সি ব্যালেন্স থাকলে গ্রাহক তাত্ক্ষণিকভাবে রবি এইস্‌ (পোস্টপেইড)-এ মাইগ্রেট করতে পারবেন না। ঝটপটের বকেয়া পরিশোধ করার পরে আপনি মাইগ্রেশন করতে পারবেন, তবে ঝটপট ব্যালেন্সের পাওনা পরিশোধের পরে ১০ মিনিট পর্যন্ত সময় লাগতে পারে।

৭. যদি আমার রোমিং স্ট্যাটাস থাকে তবে আমি কী তা স্বয়ংক্রিয়ভাবে পাবো?

- আপনার রোমিং অ্যাকাউন্টটি বাতিল হয়ে যাবে এবং অবশিষ্ট ইন্টারন্যাশনাল রোমিং ব্যালেন্স বাজেয়াপ্ত হয়ে যাবে। আপনাকে আবার অ্যাকাউন্ট খুলতে হবে। রবি এইস থেকে রোমিং চালু করতে, আপনাকে মাইরবি অ্যাপ থেকে সক্রিয় করতে হবে, অথবা নিকটতম ডাব্লুআইসি বা অন্যান্য চ্যানেলে যেতে হবে।

৮. নিষিদ্ধ (বিটিআরসি/অন্যান্য ব্যারিং) গ্রাহক কি মাইগ্রেশন করতে পারবেন?

- না, নিয়ন্ত্রক ব্যারিং বা অন্যান্য ব্যারিং নম্বর রবি এইস (পোস্টপেইড) এ মাইগ্রেট করতে পারবে না।

৯. আমার সাথে সিম কার্ড নেই, আমি কি মাইগ্রেশন করতে পারবো?

- মাইগ্রেশন প্রক্রিয়াটি শেষ করতে আপনাকে অবশ্যই সিম কার্ডটি সাথে রাখতে হবে। মাইগ্রেশন শেষ করার আগে একটি ওটিপি এসএমএসের মাধ্যমে প্রেরণ করা হবে। মাইগ্রেশন শুরু করার জন্য ওটিপি আপনার চূড়ান্ত সম্মতি হিসাবে কাজ করবে।

১০. মাইগ্রেশন হওয়ার পরে আমি কি সিমটি ব্যবহার করতে পারবো?

- সার্ভিস ব্যবহার করতে ১০ মিনিট সময় লাগতে পারে তবে বেশিরভাগ ক্ষেত্রে এটি অবিলম্বে ব্যবহার করা যাবে।

১১. আমি প্রিপেইডে লাভজনক সুবিধা দেখতে পাচ্ছি, আমি কি পোস্টপেইডেও একই সুবিধা পেতে পারি?

- হ্যাঁ, মাইগ্রেটেড গ্রাহক প্রিপেইডে দেওয়া সকল সুবিধা উপভোগ করতে পারবেন।

১২. গ্রাহক কি প্রিপেইডে ফিরে যেতে পারবেন?

- না, পরবর্তী বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত গ্রাহক প্রিপেইড সংযোগ মাইগ্রেট করতে পারবেন না।

১৩. আমি কীভাবে শারীরিকভাবে সেবাকেন্দ্র/ ডব্লিউআইসি না নিয়ে মাইগ্রেশন করতে পারি?

- এখনই, আপনি অ্যাক্সেস চ্যানেলের মাধ্যমে মাইগ্রেশন করতে পারবেন না, তবে আমরা সেবাটি আনতে কাজ করছি।

১৪. আমি কি প্রিপেইডে থাকা একই অফার উপভোগ করতে পারি?

- হ্যাঁ, গ্রাহক পোস্টপেইডে মাইগ্রেশন হওয়ার পরেও সকল প্রিপেইড অফার (ভয়েস/ডেটা/কম্বোবান্ডেল/ভ্যাস/রোমিং) উপভোগ করতে পারবেন।

১৫. ফ্যামিলি অ্যাকাউন্টের অধীনে আমার একটি চাইল্ড অ্যাকাউন্ট আছে, আমার প্যারেন্ট অ্যাকাউন্ট এবং চাইল্ড অ্যাকাউন্টের কি হবে?

- যেকোন ফ্যামিলি প্যাক সাবস্ক্রাইব করা গ্রাহক পোস্টপেইডে মাইগ্রেট করলে চাইল্ড/ফ্যামিলি অ্যাকাউন্টের সাথে তাদের সংযোগ হারাবে। যদিও তারা তাদের সকল অবশিষ্ট ব্যালেন্স ফিরে পাবে, কিন্তু তারা আর ফ্যামিলিপ্যাক ব্যবহারকারী বলে বিবেচিত হবে না। তাদেরকে পুনরায় প্যাক কিনে মেম্বার অ্যাসাইন করতে হবে।

১৬. আমার একটা অটো রিনিউ বান্ডেল আছে, সেটার কি হবে?

- যেকোন অটো রিনিউ বান্ডেল মাইগ্রেশনের সাথে সাথে বাতিল করা হবে। অবশিষ্ট ভলিউম ৩০ দিনের মেয়াদসহ ব্যবহার করতে পারবেন।

১৭. আমার ফ্যামিলিপ্যাক চাইল্ড নম্বর পোস্টপেইডে স্থানান্তরিত হয়েছে, তারা মিনিট ব্যালেন্স পায়নি কিন্তু অবশিষ্ট ডেটা ব্যালেন্স পেয়েছে, কেন?

- যে কোনো ফ্যামিলি প্যাক চাইল্ড নম্বর পোস্টপেইডে মাইগ্রেট করলে তাদের অবশিষ্ট ডেটা ভলিউম পাবে, তবে তারা তাদের ভয়েস লিমিট পাবে না। ফ্যামিলিপ্যাক চাইল্ড মেম্বার হতে প্যারেন্ট অ্যাকাউন্টে নম্বরটি আবার ট্যাগ করতে হবে ।