১৫ র অধিক সিম এর জন্য বিটিআরসির নির্দেশনা

বিটিআরসি-এর নির্দেশনা অনুযায়ী ১জন গ্রাহক ১৭ ডিজিটের জাতীয় পরিচয়পত্র এবং ১০ ডিজিটের স্মার্ট জাতীয় পরিচয়পত্র দিয়ে একসাথে সর্বোচ্চ ১৫টির অধিক সিম রাখতে পারবেন না । নির্দেশনা অনুযায়ী অনাকাঙ্ক্ষিতভাবে সিম বন্ধ হওয়া এড়াতে ১৫টির অধিক অতিরিক্ত সিমগুলোর মালিকানা আগামী ১৫ অক্টোবর ২০২২-এর মধ্যে পরিবর্তন করতে হবে।

প্রশ্ন ১: আমার নামে ১৫ র অধিক SIM আছে কিনা তা কিভাবে চেক করবো ?

উত্তরঃ আপনার NID/ SNID দিয়ে কোন কোন নাম্বার রেজিস্ট্রেশন করা আছে তা আপনি খুব সহজে আপনার মোবাইল থেকে *১৬০০১# ডায়াল করে (কোনো চার্জ ব্যতীত)

প্রশ্ন ২: আমি একটি এসএমএস পেলাম যে আমার NID/ SNID দিয়ে ১৫ টির বেশী নাম্বার রেজিস্ট্রেশন করা আছে, এবং অতিরিক্ত নম্বরগুলো বন্ধ হয়ে যাবে!

উত্তরঃ সরকারি নির্দেশনা অনুযায়ী NID ও SNID মিলিয়ে সকল অপারেটরের সর্বমোট ১৫ টি নাম্বার রেজিস্টার্ড থাকা যাবে। ১৫ টির বেশী নাম্বার রেজিস্ট্রেশন করা থাকলে BTRC এর নির্দেশনা অনুযায়ী ১৫ অক্টোবর ২০২২ তারিখের পর যেকোনো সময় ১৫টির অতিরিক্ত নাম্বার গুলো বন্ধ হয়ে যাবে।

মালিকানা পরিবর্তনে গ্রাহকের করণীয়

যেহেতু BTRC এর নির্দেশনা অনুযায়ী একটি NID/ SNID দিয়ে সকল অপারেটর মিলে সর্বোচ্চ ১৫ টি নাম্বার রেজিস্ট্রেশনের নিয়ম আছে। তাই এই ক্ষেত্রে, আপনি আপনার এই রবি নাম্বারটি আপনার প্রিয়জনের নামে মালিকানা পরিবর্তন করে সচল রাখা যাবে । এই জন্য ১৫ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে আপনার প্রিয়জন সহ রবি সেবা অথবা বায়োমেট্রিক রিটেইল পয়েন্টে এসে নাম্বারটি প্রিয়জনের NID দিয়ে রেজিস্ট্রেশন করে মালিকানা পরিবর্তন করিয়ে নিতে পারবেন খুব সহজেই।

আরও পছন্দ করতে পারেন

বেস্ট ভ্যালু মান্থলি প্যাক

বেস্ট ভ্যালু মান্থলি প্যাক

৬৯পয়সা/মিনিট রেট কাটার অফার

৬৯পয়সা/মিনিট রেট কাটার অফার

Life-এ নতুন এক্সপেরিয়েন্স

Life-এ নতুন এক্সপেরিয়েন্স