লাইফ প্লাস

লাইফ প্লাস একটি পূর্নাঙ্গ স্বাস্থ্য সমাধান। আমাদের ভিশন হলো অনলাইনে সবচেয়ে বড় সুস্বাস্থ্যের মার্কেটপ্লেস হয়ে ওঠা, যার মাধ্যমে স্বাস্থ্য, পুষ্টি ও ফিটনেসের ইকোসিস্টেমকে সর্বাধিক প্রয়োজনীয়তার সর্বস্তরে পৌঁছে দেওয়া।

লাইফ প্লাস-এর সার্ভিসগুলোর মধ্যে রয়েছে - ভিডিও/চ্যাট-এর মাধ্যমে ডাক্তার/পুষ্টিবিদ/জিম প্রশিক্ষকের পরামর্শ গ্রহণ, ফিটনেস সামগ্রী, ব্যক্তিগতকৃত ডায়েট চার্ট, নিয়মিত হাঁটাচলা এবং ফিটনেস সম্পর্কিত চ্যালেঞ্জ যেখানে গ্রাহকের পুরস্কার জিতে নেয়ার সুযোগ রয়েছে।

লাইফপ্লাস ওয়াক অ্যান্ড উইন একটি প্ল্যাটফর্ম যেখানে গ্রাহকরা অংশগ্রহণ করে পুরস্কার জিততে পারবে। ওয়াক অ্যান্ড উইন সার্ভিসটি মানুষকে সুস্থ হতে অনুপ্রাণিত করবে এবং হাঁটার মাইলস্টোন এবং স্টেপ টার্গেট পূরণ করলে পুরস্কার জেতার সুযোগ পাওয়া যাবে। ডেইলি ও মান্থলি পারফরম্যান্সের উপর ভিত্তি করে পুরস্কার জিতলে বাড়তি অংশগ্রহণ করার এবং শারীরিকভাবে সক্রিয় থাকার প্রেরণা যোগাবে।

অ্যাপ ডাউনলোড করুন - https://play.google.com/store/apps/details?id=com.ayubo.life.lifeplus&hl=en_US&gl=US

লাইফপ্লাস ফেসবুক মেসেঞ্জার যেকোন প্রশ্নের জন্য - www.facebook.com/LifePlusBangladesh/inbox


সাধারণ প্রশ্ন:

১. গ্রাহক কিভাবে লাইফ প্লাস অ্যাপ ডাউনলোড করবে?

২. কারা লাইফ প্লাস সার্ভিস পাবেন বা সাবস্ক্রাইব করতে পারবেন?

  • যেকোনো গ্রাহক ইন্টারনেটের মাধ্যমে (wifi অথবা মোবাইল) ও স্মার্টফোন ব্যবহার করে লাইফ প্লাস-এ সাবস্ক্রাইব করতে পারবেন।

৩. গ্রাহক কিভাবে সাবস্ক্রাইব করবে?

  • নন রবি/এয়ারটেল ব্যবহারকারীরা এক সপ্তাহের সাবস্ক্রিপশনের জন্য ২৫ টাকা দিয়ে সাবস্ক্রাইব করতে পারবেন। আপনি যেকোনো মোবাইল ওয়ালেট (এমএফএস, রকেট) বা যেকোনো ব্যাংক কার্ড ব্যবহার করে অর্থ প্রদান করতে পারবেন।
  • রবি ও এয়ারটেল ব্যবহারকারীরা তাদের মোবাইল ব্যালেন্স ব্যবহার করে সাবস্ক্রাইব করতে সক্ষম হবেন। ৩ টাকা/দিন এবং ২৫ টাকা/সপ্তাহে (সকল ভ্যাট, সম্পূরক শুল্ক, সারচার্জ অন্তর্ভুক্ত)। সাবস্ক্রিপশন অটো রিনিউ হবে।

৪. ফ্রি গ্রাহক কী পাবে?

  • ফ্রি গ্রাহক “ফ্রম পিক আ গোল” থেকে ব্যক্তিগত গোল সেট করতে পারবে
  • বিনামূল্যে ব্যবহারকারীগণ অ্যাপ নোটিফিকেশনের মাধ্যমে সাপ্তাহিক স্বাস্থ্য পরামর্শ পাবেন
  • ফ্রি ব্যবহারকারীরা ভাইরাস সম্পর্কে আরও জানতে কোভিড - ১৯ বিভাগে অ্যাক্সেস করতে পারবে
  • বিনামূল্যে ব্যবহারকারীরা ভিডিও সেশন বুক করতে পরামর্শদাতাদের অ্যাক্সেস পাবেন।

৫. গ্রাহকরা কী পাবেন?

  • চিকিত্সা বিশেষজ্ঞের সাথে আনলিমিটেড চ্যাট অ্যাক্সেস (চিকিত্সক, পুষ্টিবিদ এবং জিমনেসিয়াম প্রশিক্ষক)
  • চিকিত্সক, পুষ্টিবিদ এবং জিমনেসিয়াম প্রশিক্ষকদের ভিডিও এর মাধ্যমে সম্পূর্ণ পরামর্শ গ্রহণ। ভিডিও পরামর্শের পেতে বুকিংয়ের জন্য গ্রাহকদের চিকিত্সক, পুষ্টিবিদ এবং জিমনেসিয়াম ট্রেনারদের ফি দিতে হবে। (ভিডিও পরামর্শের জন্য বিশেষজ্ঞের ফী পৃথক হতে পারে)
  • চিকিত্সা বিশেষজ্ঞদের সাথে রিপোর্ট পর্যালোচনা করার এক্সেস
  • প্রতিদিনের স্বাস্থ্য এবং সুস্থতার টিপস
  • স্বাস্থ্য ও সুস্বাস্থ্য ব্লগ ও পারসোনালাইজড্‌ ডায়েট প্রোগ্রাম
  • চার্টেড লাইফ থেকে বীমা ২৫০০০ টাকা লাইফ কভার, ১৫০০০ টাকা হাসপাতালে ভর্তির কভার, এবং টানা ৪ সপ্তাহের সাবস্ক্রিপশনের পরে কোভিড কভার সহ ১০০০০ টাক গুরুতর অসুস্থতা কভার
  • হাঁটার এবং স্টেপ টার্গেট অর্জনের মাধ্যমে ডেইলি ও মান্থলি পুরস্কার জেতার সুযোগ
  • আপনার সুবিধার্থে সুপরিচিত ডাক্তার এবং স্বাস্থ্য বিশেষজ্ঞদের সাথে ভিডিও কলে পরামর্শ করুন প্রতিদিন স্বাস্থ্য এবং সুস্থতার টিপস
  • ক্যালরি নিড ক্যালকুলেটর এবং স্যাম্পল ডায়েট প্ল্যান
  • প্রতিদিনের ক্যালোরি বার্ন ক্যালকুলেটরে অ্যাক্সেস
  • স্বাস্থ্য যাত্রা পর্যবেক্ষণ করার জন্য একটি ডাইন্যামিক ড্যাশবোর্ড
  • প্রতি সপ্তাহে সাবস্ক্রিপশন হিসাবে ৫ টি কয়েন এবং টানা ৪ সপ্তাহের সাবস্ক্রিপশনের জন্য ৫০ টি কয়েন।
  • সাপ্তাহিক প্যাক ব্যবহারকারীদের জন্য বীমা কভারেজ।
  • এবং প্রতি মাসে নিত্যনতুন স্বাস্থ্য বিষয়ক কন্টেন্ট

৬. গ্রাহক কি তালিকা থেকে পছন্দসই ডাক্তার নির্বাচন করতে পারবেন?

  • হ্যাঁ, গ্রাহক বিশেষজ্ঞদের প্রোফাইল দেখে তাদের সিলেক্ট করতে পারবেন।

৭. গ্রাহকরা ডাক্তারদের কাছ থেকে কী ধরণের প্রাথমিক সার্ভিস পাবেন?

  • গ্রাহক চ্যাট/ভিডিওর মাধ্যমে পরামর্শ নিতে পারবেন, ২ য় মতামতের জন্য তাদের চিকিত্সা সংক্রান্ত প্রতিবেদনগুলি ডাক্তারদের সাথে পর্যালোচনা করতে পারবেন।

৮. কিভাবে কনসাল্টেশন বুকিং কাজ করে?

  • আগে আসলে আগে পাবেন ভিত্তিতে কনসাল্টেশন সার্ভিস দেয়া হয়
  • গ্রাহক যে ডাক্তার এভেইলেবল থাকবেন তাকে বুক করতে পারবেন এবং পরামর্শ নিতে পারবেন।
  • কন্সালটেশন বুকিং করার পরে ডাক্তার/বিশেষজ্ঞ পরে কল করবেন।
  • কলটি লাইফ প্লাস অ্যাপ্লিকেশনে দেয়া হবে।

৯. পণ্য সম্পর্কিত কাস্টমার সাপোর্টের জন্য –

  • আমাদের ফেসবুক পেইজে ম্যাসেজ করুন - www.facebook.com/LifePlusBangladesh
  • অথবা ইমেইল করুন support@lifeplus.com.bd
  • গ্রাহক অ্যাপ ব্যবহার করে প্রশ্ন করতে পারবেন – উপরের বাম পাশ থেকে মেন্যু সিলেক্ট করুন -> ক্লিক ‘হেল্প অ্যান্ড ফিডব্যাক’ -> প্রশ্ন লিখুন ও পাঠিয়ে দিন

ওয়াক অ্যান্ড উইন

১০. কিভাবে আমি ওয়াক অ্যান্ড উইন-এ যোগ দিতে পারি?

  • ওয়াক অ্যান্ড উইনে অংশ নিতে আপনার একটি সক্রিয় সাবস্ক্রিপশন থাকা লাগবে। হোম পেজে দুটি সাবস্ক্রিপশন মডেল (প্রতিদিন ৩ টাকা এবং প্রতি সপ্তাহে ২৫ টাকা) দেওয়া আছে, আপনি যেকোনো একটি বেছে নিতে পারেন এবং ওয়াক অ্যান্ড উইন উপভোগ করতে পারেন।

১১. আমি কি আমার স্টেপ টার্গেট নির্ধারণ করে দিতে পারি?

  • না। স্টেপ টার্গেট লাইফ প্লাস বিশেষজ্ঞ দল নির্ধারণ করে দেয় যাতে প্রত্যেকে আন্তর্জাতিক সুপারিশ মোতাবেক স্টেপ টার্গেট পূরণ করতে পা্রেন।

১২. আমি কিভাবে আমার স্টেপ সিঙ্ক করাবো?

  • আপনাকে লাইফ প্লাসের সাথে গুগল ফিট বা আপেল হেলথ সংযুক্ত করতে হবে, আপনি যখনই অ্যাপটি খুলবেন তখন স্টেপ স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক হয়ে যাবে

১৩. স্টেপের হিসাব রাখতে কি ফোনের সুইচ অন রাখতে হবে?

  • হ্যাঁ, আপনাকে অবশ্যই ফোনের সুইচ অন রাখতে হবে।

১৪. স্টেপ ক্যাপচার করতে কি আমাকে জিপিএস চালু রাখতে হবে?

  • না, স্টেপ ক্যাপচার করার জন্য আপনাকে জিপিএস চালু রাখতে হবে না, তবে আপনার ফোনটি আপনার কাছে রাখতে হবে।

১৫. স্টেপ ক্যাপচার করার সময় কি আমার ডেটা খরচ হবে?

  • না, আপনি অফলাইন থাকাকালীনও স্টেপ ধরা পড়বে, কিন্তু স্টেপ সিঙ্ক করতে এবং আপনার ড্যাশবোর্ড আপডেট করতে আপনাকে অ্যাপটি খুলতে হবে এবং সেই সময়ে আপনাকে নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকতে হবে।

বীমা

১৬. কিভাবে বীমা সক্রিয় করবেন?

  • পরপর ৪ সপ্তাহের জন্য লাইফ প্লাস প্রিমিয়াম প্ল্যান (প্রতি সপ্তাহে ২৫ টাকা) সাবস্ক্রাইব করুন। আপনি আপনার এনআইসি বিবরণ, মনোনীত ব্যক্তির বিবরণ লিখতে একটি নোটিশ পাবেন। যেদিন আপনি সকল প্রাসঙ্গিক তথ্য সরবরাহ করবেন সেদিন থেকে আপনার পলিসি এক সপ্তাহের মধ্যে সক্রিয় হয়ে যাবে।

১৭. আমি কি অবিলম্বে বেনিফিট দাবি করতে পারি?

  • টানা ৪ টি সক্রিয় সাবস্ক্রিপশনের পরে বেনিফিট দাবি করতে পারেন, দাবির সময়ে আপনার পলিসি সক্রিয় অবস্থায় থাকতে হবে।

১৮. বেনিফিট কি?

বীমা বেনিফিটের বিবরণ আপনার হোম পেজের উপরের বাম কোণায় অ্যাপ্লিকেশন হ্যামবার্গার মেনুর ভিতরে দেওয়া আছে -> আরও জানুন, সেখান থেকে আপনি বীমাতে যেতে পারেন এবং বেনিফিট সম্পর্কে পড়তে পারবেন:

  • কোন কারণে মৃত্যু - ২৫,০০০
  • হাসপাতালে ভর্তির সুবিধা - ১৫,০০০
  • আইসোলেশন সুবিধা - ২,৫০০
  • দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ - ২৫,০০০

১৯. আমি কি পিসিআর পরীক্ষার খরচ দাবি করতে পারি?

  • হ্যাঁ, আপনি আবেদনের বাম দিকে উপরের দিকে হ্যামবার্গার মেন্যুতে প্রদত্ত দাবির সাথে সম্পর্কিত বীমা ও শর্তাবলী -> শর্তাবলী অনুসারে করতে পারেন

২০. আমি কি কোভিড কোয়ারেন্টাইন চার্জ দাবি করতে পারি?

  • হ্যাঁ, আপনি পারেন, কিন্তু আবেদনের বাম দিকের হ্যামবার্গার মেনুতে প্রদত্ত যোগ্যতা সম্পর্কে বীমা ও শর্তাবলী থেকে বীমা দেখুন

২১. আমি কি আমার স্ত্রী এবং সন্তানদের চিকিৎসা খরচ দাবি করতে পারি?

  • এটি একটি ব্যক্তিগত বীমা যা শুধুমাত্র নিবন্ধিত ব্যবহারকারীর জন্য বৈধ

বিশেষজ্ঞ সেবা

২২. লাইফ প্লাস অ্যাপের মাধ্যমে আমি কোন বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারি?

  • কার্ডিওলজিস্ট, এন্ড্রোক্রিনোলজিস্ট, গাইনোকোলজিস্ট, বুকের চিকিৎসক, গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট, সার্জন, শিশু বিশেষজ্ঞ, চর্মরোগ বিশেষজ্ঞ, অর্থোপেডিক সার্জন, কনসালটেন্ট চিকিৎসক, সাইক্রিয়াটিস্ট, জেনারেল প্র্যাকটিশনার্স, নিউট্রিশন কনসালটেন্ট, কাউন্সেলর এবং ফিটনেস বিশেষজ্ঞ

২৩. অ্যাপয়েন্টমেন্টের জন্য ডাক্তারকে কল করতে হবে?

  • না, যখন আপনি একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করবেন, আপনি অ্যাপয়েন্টমেন্ট কনফার্মেশন সহ একটি ইমেইল পাবেন, সেই সময় আপনার ডাক্তার আপনাকে ফোন করবেন, অ্যাপ খুলে একটি ভাল নেটওয়ার্ক কানেকশনের মাধ্যমে আপনার অ্যাপয়েন্টমেন্টে যুক্ত হতে হবে। ডাক্তার আপনার সাথে যোগাযোগ করতে অক্ষম হলে একটি বার্তা পাবেন যেখানে আপনি এটি রি-শিডিউল করতে পারবেন।

২৪. ডাক্তার আমাকে অ্যাপয়েন্টমেন্টের জন্য না ডাকলে কি আমি টাকা ফেরত পাবো?

  • আপনার পক্ষ থেকে কোনো ব্যর্থতার কারণে আপনার সাথে যোগাযোগ করা সম্ভব না হলে আমরা টাকা ফেরত দিচ্ছি না, কিন্তু যদি কোন জরুরী অবস্থার কারণে ডাক্তার অ্যাপয়েন্টমেন্টে উপস্থিত হতে ব্যর্থ হন, তাহলে পারস্পরিক সম্মত সময়ে অ্যাপয়েন্টমেন্ট রি-শিডিউল করা যেতে পারে।

২৫. যিনি আমার সাথে কথা বলছেন তিনি সত্যিকারের ডাক্তার কিনা কিভাবে ভরসা করতে পারি?