হেলথ প্লাস

রবি হেলথ প্লাস সার্ভিস

হেলথ প্লাস হলো রবি গ্রাহকদের জন্য একটি রবি ব্র্যান্ডেড ৩৬০-ডিগ্রি স্বাস্থ্যসেবা সমাধান সেবা। এই সেবাটি মূলত এর গ্রাহকদের জন্য মোবাইল বীমা অন্তর্ভুক্ত করে। এটির একটি অ্যাপও রয়েছে যা প্লেস্টোরে পাওয়া যায়। আপনি এই অ্যাপটি ব্যবহার করে বেশ কিছু সুবিধা উপভোগ করতে পারবেন। এই সেবা এসএমএস, আইভিআর এবং ওয়াপের মাধ্যমেও পাওয়া যায়।

1) অ্যাপের সুবিধাঃ

2) বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে লাইভ ভিডিও কল পরামর্শ

3) বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে লাইভ অডিও কল পরামর্শ

4) বিভিন্ন রোগের বিষয়ে ডাক্তারের পরামর্শের ভিডিও ( ক্যাটাগরি ভিত্তিক ভিডিও)

5) এসএমএসের মাধ্যমে দৈনিক স্বাস্থ্য টিপস

6) ডাক্তার অ্যাপয়েন্টমেন্ট বুকিং

7) ব্লাড ব্যাঙ্কের তথ্য

8) ডেঙ্গু সচেতনতা ভিডিও এবং ডেঙ্গু প্রভাবিত এবং অ-আক্রান্ত এলাকার তথ্য মানচিত্র, ডিজিএইচএস এবং এর তীব্রতা জানাতে ইমেল সুবিধাসহ প্রভাবিত এবং অ-আক্রান্ত এলাকাকে জানানোর সুযোগ

9) ঔষধ রিমাইন্ডার

10) (IPD) এবং বহিরাগত রোগীদের (OPD) সুবিধা সহ হাসপাতালে ভর্তির ক্ষেত্রে স্বাস্থ্য বীমা সুবিধা

নগদ ফেরত অফার (ডেঙ্গু/কোভিড-১৯ আক্রান্ত সহ)

11) COVID-19 এর জন্য নিয়মিত দৈনিক প্যাকের জন্য এককালীন নগদ ফেরত অফার (যদি টেস্ট পজিটিভ হয়)

12) হেলদি লাইফ ফিচার (বিএমআই ক্যালকুলেটর, ডায়েট প্ল্যান, রিমাইন্ডার)

13) জীবন এবং দুর্ঘটনাজনিত বীমা কভারেজ

14) বিশেষায়িত ডাক্তারের তথ্য

15) নিকটতম হাসপাতাল

16) নিকটতম ফার্মেসি

17) স্বাস্থ্য ও পুষ্টি সম্পর্কিত তথ্য ব্লগ

18) স্বাস্থ্য এবং ফিটনেস গণনা

19) আপনার চিকিৎসা জ্ঞান উন্নত করার জন্য কার্যকর চিকিৎসা শিক্ষা

এই সকল সুবিধা স্বাস্থ্য প্লাস অ্যাপে খুব সাশ্রয়ী মূল্যের ফিতে পাওয়া যায়। এটি একটি দৈনিক সাবস্ক্রিপশন ভিত্তিক সেবা যেখানে সাবস্ক্রাইব করা ব্যবহারকারী শুধুমাত্র ২ টাকা/দৈনিক + (ভ্যাট, এসসি এবং এসডি) চার্জ নেবে এবং উপরে উল্লিখিত সমস্ত বৈশিষ্ট্য ব্যবহার করার অ্যাক্সেস পেতে পারে। ব্যবহারকারী এসএমএস, আইভিআর, ওয়াপ এবং/অথবা অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে এই সেবাতে অ্যাক্সেস পেতে পারেন। সেবার সাবস্ক্রিপশন চলাকালীন ব্যবহারকারী উল্লেখিত সাবস্ক্রিপশন চার্জ পরিমাণ টাকাসহ তাদের বিভাগ অনুযায়ী প্যাক অ্যাক্টিভেশন বেছে নিতে পারবেন। ২/দৈনিক + ট্যাক্স (হেলথ প্লাস রেগুলার প্যাক বা স্টুডেন্ট প্যাক বা ফ্যামিলি প্যাক)

সফল সাবস্ক্রিপশনের পরে, ব্যবহারকারী বিভিন্ন চ্যানেলের মাধ্যমে নীচের সুবিধাগুলি উপভোগ করতে পারবেন:

ক্রমিকফিচারসুবিধাচ্যানেল
ডাক্তারের পরামর্শ (রেকর্ড করা ভিডিও)বিভিন্ন স্বাস্থ্য বিষয় এবং রোগের জন্য বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ দেখুন। সব কন্টেন্ট বাংলায়।ওয়াপ/অ্যাপ
ডাক্তারের পরামর্শ এবং স্বাস্থ্য সম্পর্কিত বিষয়বস্তুবিশেষ ডাক্তারের পরামর্শ এবং স্বাস্থ্য সম্পর্কিত রেকর্ডকৃত বিষয়বস্তু শুনুন যেকোন সময় আইভিআর পোর্ট ২৮৪৭৭ ডায়াল করা। নিবন্ধিত ব্যবহারকারীদের জন্য এই পোর্টে ডায়াল করা সম্পূর্ণ ফ্রিআইভিআর
স্বাস্থ্য এবং পুষ্টি টিপসনিবন্ধিত ব্যবহারকারী এসএমএসের মাধ্যমে প্রতিদিন একটি স্বাস্থ্য ও পুষ্টি টিপস পাবেনএসএমএস
ব্যবহারকারী বিভিন্ন স্বাস্থ্য এবং পুষ্টি সম্পর্কিত বিষয় পড়তে পারেন। এই বিভাগটি বিভিন্ন স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলির সাথে শ্রেণীবদ্ধ করা হয়েছে যাতে ব্যবহারকারী সহজেই তাদের প্রাসঙ্গিক তথ্য পেতে পারেন।অ্যাপ/ওয়াপ
বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে লাইভ পরামর্শ (অডিও এবং ভিডিও)স্বাস্থ্যের চাহিদার উপর ভিত্তি করে, ব্যবহারকারীরা অ্যাপ এবং আইভিআর-এর মাধ্যমে বিভিন্ন স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা সম্পর্কে পরামর্শের জন্য বিশেষ ডাক্তারের সাথে সরাসরি কল করতে পারেন। সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত (শুক্রবার ও সরকারি ছুটি বাদে) চিকিৎসকরা উপস্থিত থাকবেন।অ্যাপ/ওয়াপ/আইভিআর
হাসপাতালের তথ্যসহ বিশেষজ্ঞ ডাক্তারদের তথ্যডাক্তারের একটি বিস্তৃত ডাটাবেজ অ্যাপে পাওয়া যাবে। ব্যবহারকারী সহজেই তার কাঙ্ক্ষিত ডাক্তারের তথ্য অনুসন্ধান করতে পারবেন।সকল অ্যাপ/ওয়াপ ব্যবহারকারীদের জন্য ফ্রি
নিকটতম হাসপাতালের তথ্যযে কোন সময় নিকটস্থ হাসপাতালের তথ্য পাবেন।
নিকটস্থ ফার্মেসির তথ্যযে কোনো সময় নিকটতম ফার্মেসির তথ্য পাবেন।
জীবন বীমা কভারেজমাসিক কর্তনের উপর ভিত্তি করে, নিবন্ধিত ব্যবহারকারী সাধারণ মৃত্যুর কভারেজের জন্য ১ লাখ (সর্বোচ্চ) টাকা বা পরের মাসের জন্য দুর্ঘটনাজনিত মৃত্যুর কভারেজের জন্য ১ লাখ (সর্বোচ্চ) টাকা পেতে পারেন। (দয়া করে নীচের তালিকা দেখুন)অতিরিক্ত সুবিধা
১০স্বাস্থ্য বীমা সুবিধামাসিক কর্তনের উপর ভিত্তি করে, নিবন্ধিত ব্যবহারকারী ইন-পেশেন্ট (IPD) ক্যাশব্যাক সুবিধার জন্য বার্ষিক ৩০০০০ টাকা (সর্বোচ্চ) এবং বহিরাগত রোগীদের (OPD) ক্যাশব্যাক সুবিধার জন্য বার্ষিক ৩০০০ টাকা (সর্বোচ্চ) পেতে পারেন। এর পাশাপাশি ডেঙ্গু/কোভিড আক্রান্ত রোগী টাকা পাবেন। IPD এবং OPD এর জন্য আলাদাভাবে ৩০০০ টাকা সুবিধা। এই বার্ষিক সুবিধা পেতে ব্যবহারকারীকে এই সেবার অর্থপ্রদানকারী গ্রাহক হতে হবে (অনুগ্রহ করে নীচের বিবরণ দেখুন)অতিরিক্ত সুবিধা
১১স্টুডেন্ট প্যাক স্কলারশিপ সুবিধামাসিক কাটার উপর ভিত্তি করে, স্টুডেন্ট প্যাক রেজিস্টার্ড ছাত্র বার্ষিক ৩০০০০ (সর্বোচ্চ) টাকা পাবে যদি শিক্ষার্থী SSC/HSC তে GPA 5 (গোল্ডেন) বা যেকোনো সরকার থেকে GPA 4.00 পায়। সুবিধা পেতে অনুমোদিত বিশ্ববিদ্যালয়গুলি ৩০০০০/ বার্ষিক পুরস্কার হিসাবে (১০০০০ টাকা প্রত্যেক বছরে ৩ বার পর্যন্ত দাবি করে) অথবা ৩০০০০/- টাকা এককালীন ক্ষতিপূরণের পরিমাণ দিবে যদি ছাত্র ছাত্র থাকাকালীন তাদের পিতামাতা (বাবা বা মা) হারিয়ে ফেলে। সেই স্টুডেন্ট প্যাকের পাশে রেজিস্টার্ড স্টুডেন্টরা বিদ্যমান হেলথ প্লাস সার্ভিসের বাইরের রোগী (OPD) ক্যাশ ব্যাক অফার ব্যতীত সকল বৈশিষ্ট্য এবং সুবিধা পেতে পারেন।
এই বার্ষিক সুবিধা পেতে ব্যবহারকারীকে এই সেবার অর্থপ্রদানকারী গ্রাহক হতে হবে (অনুগ্রহ করে নীচের বিবরণ দেখুন)
সুবিধা যোগ করা হয়েছে
১২পারিবারিক প্যাক বীমা সুবিধামাসিক কর্তনের পরিমাণের উপর ভিত্তি করে, নিবন্ধিত ব্যবহারকারী তার/তার পরিবারের সদস্যদের স্বাভাবিক এবং দুর্ঘটনাজনিত মৃত্যুর জন্য ১ লাখ (সর্বোচ্চ) পেতে পারেন (যোগ্য F1 পরিবারের সদস্য সংখ্যা: স্ব+ সর্বাধিক ২ পরিবারের সদস্য) এবং এছাড়াও IPD এর জন্য ৩০০০০/ বার্ষিক এবং OPD এর জন্য ৩০০০/বার্ষিক টাকা দাবি করতে পারেন। এটি পরিবারের সদস্যদের জন্য প্রযোজ্য/ এই বার্ষিক সুবিধা পেতে ব্যবহারকারীকে এই সেবার অর্থপ্রদানকারী গ্রাহক হতে হবে (অনুগ্রহ করে নীচের বিবরণ দেখুন)সুবিধা যোগ করা হয়েছে
১৩স্বাস্থ্য জীবন (বিএমআই ক্যালকুলেটর এবং খাদ্য পরিকল্পনা)সাবস্ক্রাইব করা ব্যবহারকারীরা স্বাস্থ্যকর জীবন বৈশিষ্ট্য পাবেন। ব্যবহারকারী নিচের সুবিধা পাচ্ছেন-
  • বডি মাস ইনডেক্স (বিএমআই ) ক্যালকুলেটর
  • ডায়েট প্ল্যান
  • ইভেন্ট/ব্যায়াম অনুস্মারক
  • পুষ্টির পরামর্শ
অতিরিক্ত সুবিধা
১৪Covid-19 ক্যাশ ব্যাক অফারহেলথ প্লাস ডেইলি প্যাকের অধীনে নিবন্ধিত ব্যবহারকারী কোভিড-১৯-এর জন্য একবারে ৩০০০ টাকা পেতে সক্ষম হবেন (যদি টেস্ট পজিটিভ হয়)সুবিধা যোগ করা হয়েছে

কিভাবে রবি হেলথ প্লাস সার্ভিস সাবস্ক্রাইব এবং আনসাবস্ক্রাইব করবেন (প্যাক অনুযায়ী)

এসএমএসের মাধ্যমে: ব্যবহারকারী নিম্নলিখিত প্রক্রিয়া অনুসরণ করে রবি হেলথ প্লাস-এর সদস্যতা নিতে পারেন:

সার্ভিসঅপারেটরঅ্যাক্টিভেশন কীওয়ার্ডনিষ্ক্রিয়করণ কীওয়ার্ডশর্ট কোডমেয়াদসাবস্ক্রিপশনের ধরন
রবি হেলথ প্লাস ডেইলি প্যাকরবি থেকেSTART RHSTOP RH২৮৪৭৭১ দিননবায়নযোগ্য
এয়ারটেল থেকেSTART AHSTOP AH১ দিননবায়নযোগ্য
রবি হেলথ প্লাস ফ্যামিলি প্যাকরবি থেকেSTART FHSSTOP FHS১ দিননবায়নযোগ্য
এয়ারটেল থেকেSTART HPFSSTOP HPFS১ দিননবায়নযোগ্য
রবি হেলথ প্লাস স্টুডেন্ট প্যাকরবি থেকেSTART RPSTOP RP১ দিননবায়নযোগ্য
এয়ারটেল থেকেSTART APSTOP AP১ দিননবায়নযোগ্য

অথবা আইভিআর কোড ২৮৪৭৭ ডায়াল করুন এবং নির্দেশনা অনুসরণ করুন।

অথবা ভিজিট করুন http://healthPlus.life (ওয়াপ সাইট)

https://tinyurl.com/92r343b4 গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করতে পারেন এবং অ্যাপটিতে গিয়ে সেবাটি ব্যবহার করতে পারেন।

USSD সক্রিয়করণ এবং নিষ্ক্রিয়করণের জন্য ডায়াল:

সার্ভিসের নামসক্রিয়করণ এবং ডি-অ্যাক্টিভেশন ইউএসএসডি
রবি হেলথ প্লাস ডেইলি প্যাকসক্রিয়করণ: *২৮৪৭৭#
নিষ্ক্রিয়করণ: *২৮৪৭৭*১০২#
রবি হেলথ প্লাস ফ্যামিলি প্যাকসক্রিয়করণ: *২৮৪৭৭*২০#
নিষ্ক্রিয়করণ: *২৮৪৭৭*২০২#
রবি হেলথ প্লাস স্টুডেন্ট প্যাকসক্রিয়করণ: *২৮৪৭৭*৩০#
নিষ্ক্রিয়করণ: *২৮৪৭৭*৩০২#

ট্যারিফ বিবরণ:

প্যাকেজমূল্য (ভ্যাট, এসডি এবং এসসি ব্যতিত) টাকামেয়াদ (দিন)নবায়নযোগ্য
রবি হেলথ প্লাস ডেইলি প্যাকহ্যাঁ
রবি হেলথ প্লাস ফ্যামিলি প্যাক
রবি হেলথ প্লাস স্টুডেন্ট প্যাক

বিঃদ্রঃ:

অ্যাপ ব্রাউজিং, ভিডিও স্ট্রিমিং ইত্যাদির জন্য ডেটা চার্জ প্রযোজ্য।

ট্যারিফ চার্জের উপর ভ্যাট, এসডি এবং এসসি প্রযোজ্য হবে।

আইভিআর ব্রাউজিং এবং শর্ট কোড ২৮৪৭৭-এর জন্য চার্জ শূন্য অপ্ট-ইন/অপ্ট-আউটের জন্য কোন এসএমএস চার্জ নেই

দয়া করে মনে রাখবেন, সেবাটি বাতিল করার পরে, ব্যবহারকারী স্বাস্থ্য প্লাস থেকে কোনও সুবিধা পাওয়ার অধিকারী হবেন না।

জীবন এবং স্বাস্থ্য বীমা সুবিধার বিশদ বিবরণ 

যোগ্য গ্রাহকরা রবি হেলথ প্লাস-এর যেকোনো প্যাকে অপ্ট-ইন করার পরে এবং মাসিক সংশ্লিষ্ট পরিমাণ গ্রহণ করার সময় কমপ্লিমেন্টারি লাইফ কভারেজ এবং দুর্ঘটনাজনিত মৃত্যু কভারেজ উপভোগ করার সুযোগ পাবেন।

যদি একজন গ্রাহক এক ক্যালেন্ডার মাসের জন্য হেলথ প্লাস সেবাতে সক্রিয় থাকেন, তাহলে তিনি অবিলম্বে পরের মাসের জন্য জীবন এবং স্বাস্থ্য বীমা সুবিধা পাওয়ার যোগ্য হবেন। ব্যবহারকারীর কাছ থেকে মাসিক চার্জের পরিমাণের ভিত্তিতে ব্যবহারকারীর বিশেষাধিকার দেওয়া হবে।

উদাহরণস্বরূপ, আপনি যদি জানুয়ারী ২০১৯-এ 'রবি হেলথ প্লাস'-এর সক্রিয় গ্রাহক হন এবং চার্জ করা পরিমাণ ৬০ টাকা (ভ্যাট, এসডি এবং এসসি ব্যতিত) হয়, তাহলে আপনি ফেব্রুয়ারি ২০১৯ মাসের জন্য ডায়মন্ড প্ল্যানের অধীনে সুবিধা পাওয়ার যোগ্য।

'রবি হেলথ প্লাস ডেইলি প্যাক'-এর অধীনে ৪টি স্কিম রয়েছে, নিচে বিশদ বিবরণ দেওয়া হল:

টাকায় মোট মান্থলি কাট (ভ্যাট, এসডি এবং এসসি ব্যতীত)সার্ভিস প্যাকের ধরনটাকায় সেবা পরিকল্পনার সুবিধা (বিনামূল্যে বীমা সুবিধা)
জীবন মৃত্যুর কভারেজদুর্ঘটনাজনিত মৃত্যুর কভারেজইন-পেশেন্ট (আইপিডি) হাসপাতালের ক্যাশ ব্যাকবহিরাগত রোগী (OPD) ক্যাশ ব্যাকCovid 19 ক্যাশব্যাক (যদি পজিটিভ হয়)
১০-৩৮ ইকুয়ালকমপ্লিমেন্টারি বেসিক প্ল্যান (গ্রাহকের সাবস্ক্রিপশন সময়কাল ন্যূনতম হওয়া উচিত ৩০ দিন)৩৫০০০৩৫০০০কোনোটিই নয়কোনোটিই নয়৩০০০
৪০-৪৮ ইকুয়ালসিলভার প্ল্যান৫০০০০৫০০০০বার্ষিক মোট ২০০০০/- প্রতি দাবি ১০০০/- বার্ষিক ২০টি দাবিবার্ষিক মোট ২০০০/- (পরীক্ষা প্রতি ডায়াগনস্টিক ৮০০/- ডাক্তার প্রতি ভিজিট ২০০-)
৫০-৫৮ ইকুয়ালগোল্ড প্ল্যান৭৫০০০৭৫০০০বার্ষিক মোট ২৫০০০ প্রতি দাবি ১০০০ বার্ষিক ২৫টি দাবিবার্ষিক মোট ২৫০০ (পরীক্ষা প্রতি ডায়াগনস্টিক ৮০০/- ডাক্তার প্রতি ভিজিট ২০০/-)
৬০ এর সমান বা তার বেশিডায়মন্ড প্ল্যান১,০০,০০০১,০০,০০০বার্ষিক মোট ৩০০০০ প্রতি দাবি ১০০০ বার্ষিক ৩০টি দাবিবার্ষিক মোট ৩০০০ (পরীক্ষা প্রতি ডায়াগনস্টিক ৮০০/- ডাক্তার প্রতি ভিজিট ২০০/-)

'রবি হেলথ প্লাস স্টুডেন্ট প্যাক'-এর অধীনে ৩ টি স্কিম রয়েছে, নীচে বিশদ বিবরণ দেওয়া হল:

টাকায় মোট মান্থলি কাট (ভ্যাট, এসডি এবং এসসি ব্যতীত)সেবা স্ল্যাব প্যাক টাইপটাকায় সেবা পরিকল্পনার সুবিধা (বিনামূল্যে বীমা সুবিধা)
জীবন মৃত্যুর কভারেজদুর্ঘটনাজনিত মৃত্যুর কভারেজইন-পেশেন্ট (আইপিডি) হাসপাতালের নগদ ফেরত
৪০-৪৮ ইকুয়ালসিলভার প্ল্যান৫০০০০৫০০০০বার্ষিক মোট ২০০০০/-
প্রতি দাবি ১০০০/- বার্ষিক ২০টি দাবি
৫০-৫৮ ইকুয়ালগোল্ড প্ল্যান৭৫০০০৭৫০০০বার্ষিক মোট ২৫০০০/-
প্রতি দাবি ১০০০/- বার্ষিক ২৫টি দাবি
৬০ এর সমান বা তার বেশিডায়মন্ড প্ল্যান১০০০০০১০০০০০বার্ষিক মোট ৩০০০০/-
প্রতি দাবি ১০০০/- বার্ষিক ৩০টি দাবি

স্বাস্থ্য ও জীবন বীমা কভারেজ সুবিধার পাশাপাশি স্টুডেন্ট প্যাক রেজিস্টার্ড ব্যবহারকারী নিচের মত স্কলারশিপ সুবিধা পেতে সক্ষম হবে:

ক্যাটাগরিসেবা অধ্যবসায় মোট সেবা ফি (ভ্যাট, এসডি এবং এসসি ব্যতীত)শর্ত ও সুবিধাপুরষ্কার দাবি করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট
সিলভার৪ মাস+ সর্বনিম্ন ছাড় ২০০ টাকাব্যবহারকারীকে SSC/HSC-তে GPA 5 (গোল্ডেন) বা যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে GPA 4.00 পেতে হবে পুরস্কার হিসেবে বার্ষিক ১০০০ টাকা (এক বছরে ১০০০০/- একক দাবি)১. স্টুডেন্ট আইডি কার্ড
২. স্কুল/কলেজ/বিশ্ববিদ্যালয় থেকে সার্টিফিকেট
৩. মার্ক শীট
৪. প্রশংসাপত্র
৫. অভিভাবক অনুমোদন (যদি প্রযোজ্য হয়)
৬. NID (যদি থাকে)
গোল্ড৮ মাস+ সর্বনিম্ন ছাড় ৪০০ টাকাব্যবহারকারীকে SSC/HSC-এ GPA 5 (গোল্ডেন) বা যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে GPA 4.00 পেতে হবে পুরস্কার হিসেবে বার্ষিক ২০০০০ টাকা (প্রতি বছরে ২ বার পর্যন্ত ১০০০০/- টাকা দাবি)
ডায়মন্ড১২ মাস+ সর্বনিম্ন ছাড় ৬০০ টাকাব্যবহারকারীকে SSC/HSC-তে GPA 5 (গোল্ডেন) বা যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে GPA 4.00 পেতে হবে পুরস্কার হিসেবে বার্ষিক ৩০০০০ টাকা (প্রতিটি বছরে ৩ বার পর্যন্ত ১০০০০/- টাকা দাবি)

a) কোনও ছাত্র প্যাক গ্রাহকের পিতা বা মাতার মৃত্যুর পরে তারা যথাযথ ডকুমেন্টসহ বৈধ দাবির পরে একবার ৩০০০০ টাকা ক্ষতিপূরণ পাবেন।

b) সব স্টুডেন্ট প্যাক গ্রাহক বহিরাগত ক্যাশ ব্যাক অফার ছাড়া বিদ্যমান হেলথ প্লাস সেবা পেতে পারেন।

'রবি হেলথ প্লাস ফ্যামিলি প্যাক'-এর অধীনে ১ টি স্কিম রয়েছে, নিচে বিশদ বিবরণ রয়েছে:

টাকায় মোট মান্থলি কাট (ভ্যাট, এসডি এবং এসসি ব্যতীত)সেবা স্ল্যাব প্যাক টাইপবিডিটিতে সেবা পরিকল্পনার সুবিধা (বিনামূল্যে বীমা সুবিধা)
জীবন মৃত্যুর কভারেজদুর্ঘটনাজনিত মৃত্যুর কভারেজইন-পেশেন্ট (আইপিডি) হাসপাতালের নগদ ফেরত
৬০ এর সমান বা তার বেশি৬০ এর সমান বা তার বেশিডায়মন্ড প্ল্যান১,০০,০০০১,০০,০০০বার্ষিক মোট ৩০০০০

সুবিধা পাওয়ার আগে অনুগ্রহ করে নিচের তথ্যগুলি বিবেচনা করুন -

মৃত্যু কভারেজ:

a) গ্রাহকরা আত্মহত্যা এবং এইচআইভি (এইডস), এসটিডি, এবং দুরারোগ্য রোগ ছাড়া যেকোনো কারণে জীবন বীমা মৃত্যু সুবিধা পেতে সক্ষম হবেন।

b) হত্যা/খুন ছাড়া যেকোন দুর্ঘটনার জন্য দুর্ঘটনাজনিত মৃত্যু সুবিধা।

রোগীর ক্যাশ ব্যাক অফারে (আইপিডি) হাসপাতালে ভর্তি:

c) হাসপাতালে ভর্তির সুবিধা প্রযোজ্য হবে একটানা তিন (৩) রাত পর্যন্ত হাসপাতালে ভর্তির একক কারাগারে।

d) প্রতি রাতের দাবির পরিমাণ হবে ১০০০/-

e) হাসপাতালে ভর্তির প্রথম রাত থেকে হসপি-ক্যাশ বেনিফিট প্রদান করা হবে তবে যেকোনো দাবির জন্য যোগ্য হওয়ার জন্য কমপক্ষে ২৪ ঘন্টা হাসপাতালে ভর্তি হতে হবে।

বহিরাগত রোগীদের ক্যাশ ব্যাক অফার (OPD):

f) OPD-তে রোগ নির্ণয় পরীক্ষা এবং সংশ্লিষ্ট উপস্থিত চিকিত্সকের পরিদর্শনের বিল অন্তর্ভুক্ত থাকে।

g) প্রতি দাবি সর্বোচ্চ ১০০০/- [ডায়াগনসিস টেস্ট ৮০০ টাকা (সর্বোচ্চ) + ডাক্তার প্রেসক্রিপশন ফি ২০০ টাকা (সর্বোচ্চ)] একটি একক অক্ষমতার জন্য কভার করবে।

h) চিকিত্সক পরিদর্শন স্থির করা হবে [প্রতি প্রেসক্রিপশনে ২০০ টাকা।]

সাবস্ক্রাইব করা ব্যবহারকারী প্রদত্ত বার্ষিক সীমা সহ বর্তমান মাসের কাটতির উপর ভিত্তি করে পরবর্তী মাসে সমস্ত ইন-পেশেন্ট এবং আউট-পেশেন্ট সুবিধা পাবেন।

ব্যবহারকারীকে সাবস্ক্রিপশন চালিয়ে যেতে হবে এবং সুবিধাগুলি পেতে সেবা ফি দিতে হবে।

জীবন ও স্বাস্থ্য বীমা কভারেজ সংক্রান্ত তথ্য (সমস্ত প্যাকের জন্য প্রযোজ্য)

ক) সকল রবি গ্রাহক যারা হেলথ প্লাসে (যেকোন প্যাক) নিবন্ধন করেছেন তারা জীবন/দুর্ঘটনা বীমা এবং হাসপাতালের ইনপেশেন্ট এবং বহির্বিভাগের রোগীদের ক্যাশব্যাক অফার সুবিধা পাওয়ার যোগ্য হবেন।

b) প্রগতি লাইফ এবং শান্তনি লাইফ ইন্স্যুরেন্স (সুপারনোভা ইন্স্যুরেন্স পার্টনার) একই রবি সিমের অধীনে প্রাসঙ্গিক সুবিধাভোগীর মোবাইল ব্যাঙ্কিং সেবা (বিকাশ, নগদ, রকেট) বা ব্যাঙ্ক অ্যাকাউন্ট-কাউন্টে সুবিধা প্রদান করবে। বীমা অংশীদার সমস্ত প্রাসঙ্গিক দাবি ডকুমেন্ট প্রাপ্তির দশ (১০) কার্যদিবসের মধ্যে সুবিধাভোগীকে অনুমোদিত দাবির পরিমাণ প্রদান করবে।

গ) যে কোনো যোগ্য গ্রাহকের ক্ষেত্রে এবং/অথবা কোনো প্রদত্ত মোবাইল নম্বরের ক্ষেত্রে, যে কোনো “সাবস্ক্রিপশন বছরে” ১০টির বেশি হাসপাতালে ভর্তির (সর্বোচ্চ ৩ রাত) জন্য হাসপাতালের নগদ অর্থ প্রদেয় হবে, যার অর্থ ১২টি নবায়ন স্ট্যান্ডার্ড ৩০ দিনের সদস্যতার সময়কাল।

d) সমস্ত সংশ্লিষ্ট প্যাকের যোগ্য গ্রাহকরা কোনো পূর্ব মেডিকেল পরীক্ষা ছাড়াই সেবা বীমা অংশীদারের কাছ থেকে হাসপাতাল নগদ এবং জীবন/দুর্ঘটনাজনিত বীমা কভারেজ, COVID-19 ক্যাশ ব্যাক অফার (যদি পরীক্ষা ইতিবাচক হয়) এবং বৃত্তি (ছাত্র) পাওয়ার জন্য যোগ্য এবং প্রাপ্য হবেন।

দাবি নিষ্পত্তির পদ্ধতি: (সমস্ত প্যাকের জন্য প্রযোজ্য)

  • কভারড হসপিটালাইজেশন শেষ হওয়ার ষাট (৬০) দিনের মধ্যে প্রাসঙ্গিক কভারড হসপিটালাইজেশনের যোগ্য গ্রাহকের দ্বারা বিজ্ঞপ্তি যোগ্য গ্রাহক ছাড়া অন্য একজন সুবিধাভোগী);
  • কভারড হসপিটালাইজেশন শেষ হওয়ার ষাট (৬০) দিনের মধ্যে সুবিধাভোগীর দ্বারা সুপারনোভাকে সম্পূর্ণ দাবির ডকুমেন্ট সরবরাহ করা হচ্ছে (অথবা কোনও সুবিধাভোগীর দাবির ক্ষেত্রে এই নীতি থেকে উদ্ভূত একটি বৈধ দাবির নিষ্পত্তির আগে যোগ্য গ্রাহকের মৃত্যু) যোগ্য গ্রাহক ছাড়া অন্য); এবং
  • সন্দেহ এড়ানোর জন্য, প্রদত্ত সময়ের পরে করা যেকোনো দাবি গ্রহণযোগ্য হবে না যদি না পারস্পরিকভাবে অন্যথায় সম্মত হয়।

একটি দাবি করার জন্য, কভারড হাসপাতালে ভর্তির প্রমাণকারী নিম্নলিখিত ডকুমেন্ট ("ডকুমেন্ট দাবি") সরবরাহ করা হবে:

  • একজন যোগ্য গ্রাহকের দ্বারা দাবি করা হলে, যোগ্য গ্রাহক হাসপাতালে ভর্তির এবং হাসপাতালের ডিসচার্জ সার্টিফিকেটের একটি ডিজিটাল কপি আকারে দালিলিক প্রমাণ (স্ক্যান করা বা আসল কপি) প্রদান করবে; এবং একটি দাবির ক্ষেত্রে, যোগ্য গ্রাহক ব্যতীত অন্য সুবিধাভোগীর দ্বারা করা - এই নীতি থেকে উদ্ভূত একটি বৈধ দাবি নিষ্পত্তির আগে যোগ্য গ্রাহকের মৃত্যুর পরে, প্রাসঙ্গিক সুবিধাভোগী যোগ্য গ্রাহকের মৃত্যুর ডকুমেন্টারি প্রমাণ সরবরাহ করবে, যোগ্য গ্রাহক এবং সুবিধাভোগী এবং যোগ্য গ্রাহকের হাসপাতালে ভর্তির মধ্যে সম্পর্ক;

স্বাস্থ্য ও সেবা সুবিধা থেকে বাদ: (সমস্ত প্যাকের জন্য প্রযোজ্য)

i. মৃত্যু দাবির জন্য বাদ

a)স্ব-প্ররোচিত আঘাতের কারণে বা কোনো হামলা বা কোনো বেআইনি কাজ, বা কোনো বেআইনি কার্যকলাপ বা অপরাধে জড়িত থাকার কারণে মৃত্যু;

b) বেআইনি কার্যকলাপে অংশগ্রহণ দ্বারা আচ্ছাদিত করা হয় না;

c) বুদ্ধিমান বা উন্মাদ অবস্থায় আত্মহত্যা;

d) Acquired Immune Deficiency Syndrome (AIDS), বা এইডস সম্পর্কিত কোনো অসুস্থতা বা HIV ভাইরাসের অবস্থা।

ii. হাসপাতালের নগদ দাবির জন্য বাদ

a) গর্ভাবস্থার সমাপ্তি, বন্ধ্যাত্ব বা সহায়ক প্রজনন/গর্ভনিরোধ সংক্রান্ত চিকিত্সা সহ পরিবার পরিকল্পনার উদ্দেশ্যে চিকিত্সা।

b) মানসিক, মানসিক বা মানসিক ব্যাধি, মদ্যপান বা অন্য কোনো মাদকাসক্তি।

c) স্থূলতা অর্থাত্, স্থূলতার জন্য চিকিত্সা বা প্রয়োজন, যে কোনও প্রসাধনী বা প্লাস্টিক চিকিত্সা/সার্জারি, যদি না দুর্ঘটনার কারণে আঘাত, পুড়ে যাওয়ার ফলে পুনর্গঠনমূলক সার্জারি হিসাবে প্রয়োজন হয়;

d) যে কোনো পদ্ধতি যা পরীক্ষামূলক বা সাধারণত চিকিৎসা পেশা দ্বারা গৃহীত হয় না যেমন। আকুপাংচার, ভেষজ/আয়ুর্বেদ/হোমিওপ্যাথি চিকিৎসা এবং যেকোনো বিকল্প চিকিৎসা সেবা (AMC) ইত্যাদি;

e) বিশ্রাম, সুস্থতা বা পুনরুজ্জীবন নিরাময়, তাপ স্নান, ফিজিওথেরাপি বা স্লিমিং বা সৌন্দর্যায়নের উদ্দেশ্যে বন্দীকরণ;

f) কোনো বেআইনি ক্রিয়াকলাপে অংশগ্রহণ করার সময় দুর্ঘটনার কারণে সৃষ্ট আঘাত (যেমন, লাইসেন্স ছাড়া গাড়ি চালানো), আত্মহত্যার চেষ্টা, আইন লঙ্ঘন বা লঙ্ঘনের চেষ্টা, ইচ্ছাকৃতভাবে বা ইচ্ছাকৃতভাবে নিজের দ্বারা আঘাত করা বা উন্মাদনার কারণে বা কোনও ব্যক্তির প্রভাবের অধীনে আঘাত ড্রাগ

g)এইডস এবং এইচআইভি রোগ।

h)চোখ/দন্ত সংক্রান্ত কোনো ধরনের চিকিৎসা কভার করবে না।

নিম্নলিখিত ডকুমেন্টগুলি দাবি ফর্মের সাথে জমা দিতে হবে (সমস্ত প্যাকের জন্য প্রযোজ্য)

প্রয়োজনীয় ডকুমেন্ট: হাসপাতালের নগদ দাবির জন্য

  • হাসপাতালে ভর্তির জন্য ডাক্তারের পরামর্শের স্ক্যান/ফটোকপি;
  • ডিসচার্জ সার্টিফিকেটের স্ক্যান/ফটোকপি;
  • হাসপাতালের বিলের স্ক্যান/ফটোকপি;
  • অন্যান্য চিকিত্সা সংক্রান্ত ডকুমেন্টর স্ক্যান/ফটোকপি [প্রয়োজনে];
  • এনআইডি
  • ছবি

প্রয়োজনীয় কাগজপত্র: OPD এর জন্য

  • সীল এবং সাইন সহ ডাক্তারের প্রেসক্রিপশনের স্ক্যান/ফটোকপি
  • ডায়াগনস্টিক পরীক্ষার বিল কপির স্ক্যান/ফটোকপি
  • ডায়াগনস্টিক পরীক্ষার রিপোর্টের স্ক্যান/ফটোকপি
  • এনআইডি
  • ছবি

প্রয়োজনীয় ডকুমেন্ট: জীবন/দুর্ঘটনাগত বীমা দাবির জন্য

  • দাবী ফর্মের স্ক্যান কপি/ফটোকপি পূরণ করা এবং মনোনীত দ্বারা স্বাক্ষরিত;
  • সর্বশেষ উপস্থিত থাকা চিকিত্সক/ক্লিনিক/হাসপাতাল থেকে বীমাকৃত ব্যক্তির মৃত্যুর শংসাপত্রের স্ক্যান করা কপি/ফটোকপি মৃত্যুর প্রকৃত কারণ উল্লেখ করে বা সিটি কর্পোরেশন এলাকার ওয়ার্ডের কাউন্সেলর, সিটি কর্পোরেশনের বাইরে ইউনিয়ন পরিষদের সদস্য এবং অন্য কোনো আইনগতভাবে প্রদত্ত শংসাপত্র সরকার সরকার কর্তৃক অনুমোদিত কর্তৃপক্ষ
  • বীমাকৃত ও মনোনীত ব্যক্তির পরিচয় যাচাইয়ের জন্য জন্ম শংসাপত্র বা মাধ্যমিক বিদ্যালয়ের শংসাপত্র বা জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্টের স্ক্যান করা কপি/ফটোকপি
  • নোনীত ব্যক্তির ছবির স্ক্যান কপি/ফটোকপি;
  • দুর্ঘটনার কারণে মৃত্যুর জন্য FIR কপি
  • দুর্ঘটনার কারণে মৃত্যুর জন্য পোস্ট মারমোট রিপোর্ট।
  • এনআইডি
  • ছবি

আমি কোথায় দাবী ফর্ম জমা দিতে পারি?

উত্তর:

1) সুপারনোভা টেকনো লিমিটেড অফিসের ঠিকানায় কুরিয়ার। দাবি বিভাগ- হাই টাওয়ার, ৮ম তলা, ৯ বীর উত্তম এ কে খন্দকার সড়ক, মহাখালী সি/এ, ঢাকা-১২১২

2) সুপারনোভা ক্লেইম টিমকে ইমেল করুন: claim@supernovatechbd.com রবি হেলথ প্লাসের অধীনে বীমা পলিসি হিসাবে সাবজেক্ট লাইন লিখে এবং আমাদের ক্লেইম টিম পরবর্তী মিছিলের জন্য গাইড করবে।

আমি অতিরিক্ত সমর্থন কোথায় পেতে পারি?

উত্তর: সুপারনোভা টেকনো লিমিটেড ইমেল এবং কল সেন্টারের মাধ্যমে ডেডিকেটেড সহায়তা প্রদান করবে।

3) ইমেল সমর্থন: support@supernovatechbd.com

4) নিবন্ধিত ব্যবহারকারী কল সেন্টার নম্বর: ২৮৪৭৭৭ এবং (সাপোর্ট টাইম সকাল ৯ টা থেকে রাত ১১টা) সাধারণ ও সরকারি ছুটি ব্যতিত


প্র: হেলথ প্লাস সেবা কী?

উত্তর: হেলথ প্লাস সার্ভিস হল একটি স্ব-সেবা সমাধান যেখানে রবি এবং এয়ারটেল গ্রাহকদের জন্য সব ধরনের স্বাস্থ্য-সম্পর্কিত সমাধান ও বৈশিষ্ট্য বিদ্যমান। সাবস্ক্রাইব করা ব্যবহারকারীরা ডাক্তারদের সাথে সরাসরি পরামর্শ করতে পারেন, জীবনের সুবিধা পেতে পারেন এবং দুর্ঘটনা কভারেজ, ইন-পেশেন্ট হাসপাতালে নগদ সুবিধা, বহিরাগত-রোগী ক্যাশ ব্যাক সুবিধা এবং আরও অনেক কিছু। এটি সম্পূর্ণ স্বাস্থ্যের প্রয়োজনে একটি ওয়ান-স্টপ সার্ভিস।

প্র. যদি ব্যবহারকারীর অ্যাকাউন্টে অপর্যাপ্ত ব্যালেন্স থাকে এবং সিস্টেম ২.৬৭ টাকা চার্জ করতে ব্যর্থ হয় তাহলে হেলথ প্লাস সার্ভিস সাবস্ক্রিপশনের কি হবে?

উত্তর: ব্যবহারকারীর নম্বরটি গ্রেস পিরিয়ডের অধীনে থাকবে এবং সিস্টেমটি রবি হেলথ প্লাস সেবার জন্য সাবস্ক্রিপশন ফি কেটে নেওয়ার চেষ্টা করবে যখন ব্যবহারকারী রিচার্জ করবেন এবং সিস্টেম কাটছাঁটের জন্য যথেষ্ট ব্যালেন্স খুঁজে পাবে, সিস্টেমটি দৈনিক চার্জের পরিমাণ কেটে নেবে। সেই অনুযায়ী শুধুমাত্র সেই দিনের জন্য।

প্র. কোনো বিনামূল্যের বৈশিষ্ট্য উপলব্ধ আছে কি?

উত্তর: কিছু বিনামূল্যের বিষয়বস্তু শুধুমাত্র স্বাস্থ্য প্লাস অ্যান্ড্রয়েড অ্যাপ এবং ওয়েবসাইট , বিশেষায়িত ডাক্তারের তথ্য, নিকটস্থ হাসপাতাল এবং ফার্মেসির তথ্যে পাওয়া যায়। অন্যান্য সুবিধা শুধুমাত্র সাবস্ক্রিপশন-ভিত্তিক প্যাকে পাওয়া যায়

প্র: ভবিষ্যতে কি স্বাস্থ্য প্লাস সেবাতে আরও বৈশিষ্ট্য যুক্ত করা হবে?

উত্তর: হ্যাঁ, ব্যবহারকারীদের স্বাস্থ্য সম্পর্কিত মৌলিক চাহিদাগুলিকে সমৃদ্ধ করতে সময়ে সময়ে আরও বৈশিষ্ট্য যুক্ত করা হবে।

প্র. গ্রাহক যদি গ্রেস পিরিয়ডে থাকে (সিস্টেম দৈনিক সাবস্ক্রিপশন ফি কাটতে ব্যর্থ হয়), তাহলে কী হবে?

উত্তর: এই ক্ষেত্রে, গ্রাহককে তার অ্যাকাউন্ট রিচার্জ করার পরামর্শ দেওয়া হবে যাতে সমস্ত সেবা বৈশিষ্ট্যগুলো সহজে পাওয়া যায় বিশেষ করে বীমা সুবিধা।

প্র . সেবা সক্রিয় করার পরে সিস্টেম ব্যবহারকারীর ব্যালেন্স থেকে কোনো একক পরিমাণ কাটতে ব্যর্থ হলে কী হবে?

উত্তর: এক্ষেত্রে গ্রাহক কোনো সেবা ও বীমা সুবিধা পাবেন না; এবং গ্রেস পিরিয়ড শেষ করার পরে সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে সেবাটিকে নিষ্ক্রিয় করবে৷

প্র . সিস্টেম সিলভার/গোল্ড/ডায়মন্ড প্ল্যানের জন্য পর্যাপ্ত ব্যালেন্স কাটতে ব্যর্থ হলে, কোন বীমা সুবিধা পাওয়ার কোন সম্ভাবনা আছে কি?

উত্তর: হ্যাঁ, এই তিনটি প্যাক ছাড়াও আরও একটি প্যাক রয়েছে যেখানে ব্যবহারকারীরা সহজেই বিশেষ সুবিধা পাওয়ার যোগ্য হতে পারেন। কিন্তু ব্যবহারকারীর সাবস্ক্রিপশন সময়কাল সক্রিয়করণের তারিখ থেকে ন্যূনতম ৩০ দিন হওয়া উচিত। এই সাবস্ক্রিপশন সময়কালে, সিস্টেম যদি ১০ থেকে ৩৮ টাকার মধ্যে (ভ্যাট, এসডি এবং এসসি ব্যতীত) পরিমাণ চার্জ করতে সক্ষম হয় তবে ব্যবহারকারী বিনামূল্যে প্ল্যানের জন্য যোগ্য হবেন ।

প্র: বীমা দাবি (জীবন মৃত্যু এবং দুর্ঘটনাজনিত মৃত্যু) করার কোন সময়রেখা আছে কি? 

উত্তর: বীমা ধারকের মনোনীত ব্যক্তিকে অবশ্যই প্রয়োজনীয় পরীক্ষা ও মূল্যায়ন করার জন্য ঘটনার 60 দিনের মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তির কাছে সমস্ত প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। 60 দিন পার হওয়ার পর কোনো দাবি গ্রহণ করা হবে না।

প্র. আমি কতবার হাসপাতালের নগদ দাবি করতে পারব ( ইন-পেশেন্ট হাসপাতালে নগদ এবং বাইরে- রোগীর ক্যাশব্যাক)

উত্তর: সাবস্ক্রাইব করা ব্যবহারকারীরা মাসে একবার হাসপাতালের নগদ দাবি করতে সক্ষম হবেন এবং কোনও যোগ্য গ্রাহকের ক্ষেত্রে ১০ টির বেশি হাসপাতালে ভর্তির জন্য হাসপাতালের নগদ প্রদেয় হবে।

প্র . জীবন মৃত্যু এবং দুর্ঘটনা মৃত্যু বীমা সুবিধার ক্ষেত্রে প্রযোজ্য নয় এমন পরিস্থিতিতে কি? অথবা দাবি প্রত্যাখ্যান করার সম্ভাব্য কারণ কী হবে (মৃত্যুর দাবির জন্য বর্জন)?

উত্তর: নিবন্ধিত ব্যবহারকারী নিম্নোক্ত বিষয়গুলির সাথে সম্পর্কিত বা এর ফলে হওয়া খরচ বা ক্ষতির জন্য কোন সুবিধা পাবেন না:

  • a) স্ব-প্ররোচিত আঘাতের কারণে বা কোনো হামলা বা কোনো বেআইনি কাজ করার জন্য বা কোনো বেআইনি কার্যকলাপ বা অপরাধে জড়িত থাকার কারণে মৃত্যু।
  • b) বেআইনি কার্যকলাপে অংশগ্রহণ কভার করা হয় না.
  • c) বুদ্ধিমান বা উন্মাদ অবস্থায় আত্মহত্যা।
  • d) অ্যাকোয়ার্ড ইমিউন ডেফিসিয়েন্সি সিনড্রোম (এইডস), বা এইডস-সম্পর্কিত কোনো অসুস্থতা বা এইচআইভি ভাইরাসের অবস্থা ।

প্র. কি কি পরিস্থিতিতে ইন-পেশেন্ট হাসপাতালের নগদ এবং বহিরাগত রোগীদের ক্যাশব্যাক বীমা সুবিধার ক্ষেত্রে প্রযোজ্য নয়?

উত্তর: নিবন্ধিত ব্যবহারকারী নিম্নোক্ত বিষয়গুলির সাথে সম্পর্কিত বা এর ফলে হওয়া খরচ বা ক্ষতির জন্য কোন সুবিধা পাবেন না:

  • a) গর্ভাবস্থার সমাপ্তি, বন্ধ্যাত্ব, বা সহায়ক প্রজনন/গর্ভনিরোধ সংক্রান্ত চিকিত্সা সহ পরিবার পরিকল্পনার উদ্দেশ্যে চিকিত্সা।
  • খ) মানসিক, মানসিক, বা মানসিক ব্যাধি, মদ্যপান, বা অন্য কোন মাদকাসক্তি।
  • গ) স্থূলতা অর্থাৎ, স্থূলতার জন্য চিকিত্সা বা প্রয়োজন, দুর্ঘটনা, পোড়ার কারণে আঘাতের ফলে পুনর্গঠনমূলক সার্জারি হিসাবে প্রয়োজন না হলে যে কোনও প্রসাধনী বা প্লাস্টিক চিকিত্সা/সার্জারি।
  • ঘ) কোনো পদ্ধতি যা পরীক্ষামূলক বা সাধারণত চিকিৎসা পেশা দ্বারা গৃহীত হয় না যেমন। আকুপাংচার, ভেষজ/আয়ুর্বেদ/হোমিওপ্যাথি চিকিৎসা, এবং যেকোনো বিকল্প চিকিৎসা যত্ন (এএমসি), ইত্যাদি।
  • ঙ) বিশ্রাম, সুস্থতা বা পুনরুজ্জীবন নিরাময়, তাপ স্নান, ফিজিওথেরাপি, বা স্লিমিং বা সৌন্দর্যায়নের উদ্দেশ্যে বন্দীকরণ।
  • চ) কোনো বেআইনি ক্রিয়াকলাপে অংশগ্রহণ করার সময় দুর্ঘটনার কারণে সৃষ্ট আঘাত (যেমন, লাইসেন্স ছাড়া গাড়ি চালানো), আত্মহত্যার চেষ্টা, আইন লঙ্ঘন বা লঙ্ঘনের চেষ্টা, ইচ্ছাকৃতভাবে বা ইচ্ছাকৃতভাবে নিজের দ্বারা আঘাত করা বা পাগলামির কারণে বা প্রভাবের অধীনে আঘাত একটি ওষুধের।
  • ছ) এইডস এবং এইচআইভি রোগ।
  • জ) চোখ/ডেন্টাল সংক্রান্ত কোনো ধরনের চিকিৎসা কভার করবে না।

প্র: গ্রাহক কীভাবে তার বিনামূল্যের বীমা সুবিধার যোগ্যতা সম্পর্কে জানবেন বা এই সেবার জন্য চার্জ করা পরিমাণ জানার কোন বিকল্প আছে কি?

উত্তর: ব্যবহারকারীর আগের মাসের সাবস্ক্রিপশন চার্জ কাটার পরিমাণের উপর ভিত্তি করে, পরের মাসের ১ম দিনে যোগ্য ব্যবহারকারীরা আমাদের সিস্টেম থেকে স্বয়ংক্রিয়ভাবে একটি এসএমএস পাবেন। এই বার্তাটি রয়েছে যে তারা কোন পরিকল্পনায় যোগ্য (সিলভার/গোল্ড/ডায়মন্ড) পেয়েছে। ব্যবহারকারীরা ওয়াপ এবং অ্যাপ উভয়েই গিয়ে বীমা স্থিতি এবং বৈধতা পরীক্ষা করতে পারেন।

প্র: বীমা প্রাপক কীভাবে বীমা পলিসি সুবিধা পাবেন? অথবা বীমা সুবিধার পরিমাণ পাওয়ার উপায় কি বা কোথায় আমি একটি বীমা দাবি জমা দিতে পারি?

উত্তর: হেল্থ প্লাস সার্ভিস হেল্পলাইনে কল করুন - ২৮৪৭৭৭ নম্বরে । সুপারনোভা দাবি দল আপনাকে সমস্ত প্রয়োজনীয় তথ্য প্রদান করে সমর্থন করবে। এটি একটি টোল-ফ্রি হেল্পলাইন।

প্র. রবি হেলথ প্লাস সেবা কি স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হবে?

উত্তর: হ্যাঁ, রবি হেলথ প্লাস সার্ভিস সাবস্ক্রিপশন স্বয়ংক্রিয়ভাবে প্রতিদিন নবায়ন করা হবে যতক্ষণ না আপনি সেবা থেকে নিবন্ধন না করেন।

প্র . বীমা কভারেজ পেতে বয়সসীমা কত?

উত্তর: বীমাকারীর বয়সসীমা ১৮ থেকে ৬০ বছরের মধ্যে।

প্র . কোনো প্যাক স্ল্যাবে প্রবেশ করার আগে আমি হেলথ প্লাস সেবা বাতিল করলে কী হবে ?

উত্তর: আপনি যদি কোনও প্ল্যানে প্রবেশ করার আগে সেবাটি বাতিল করেন তবে আপনি এই প্রশংসামূলক বীমা সুবিধা পাওয়ার জন্য অযোগ্য হবেন এবং একজন নতুন ব্যবহারকারী হিসাবে বিবেচিত হবেন।

প্র . কোনো পরিকল্পনার জন্য যোগ্যতা পাওয়ার পর আমি হেলথ প্লাস সেবা বাতিল করলে কী হবে?

উত্তর: আপনি যদি সফল সাবস্ক্রিপশন এবং চার্জিং সহ কোনও প্ল্যানের যোগ্যতা পাওয়ার পরে সেবাটি বাতিল করেন, আপনি সেই মাসের জন্য সুবিধা পাওয়ার যোগ্যও হবেন। যাইহোক, যোগ্য মাস (৩০ দিন) শেষ হওয়ার পরে, আপনি আর কোনো সুবিধা পাওয়ার যোগ্য হবেন না।

প্র. বীমা সুবিধার নিষ্পত্তি পেতে গ্রাহককে কতক্ষণ অপেক্ষা করতে হবে এবং এই সুবিধা পেতে সর্বোচ্চ কত দিন?

উত্তর: এই সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করতে ১৫ কার্যদিবস লাগবে। যোগ্য ব্যবহারকারীকে যাচাইয়ের জন্য প্রয়োজনীয় সমস্ত নথি জমা দিতে হবে। বীমা কোম্পানি দ্বারা সমস্ত নথি যাচাই করার পরে, ব্যবহারকারী সেই অনুযায়ী বীমা কভারেজ সুবিধা পাবেন।

প্রঃ বীমা দাবির জন্য প্রয়োজনীয় নথিপত্র জন্য জমার নীতি?

­উত্তর : নিম্নলিখিত নথিগুলি বৈধ দাবির সাথে জমা দিতে হবে -

  • 1. দাবি ফর্মের স্ক্যান কপি/ফটোকপি পূরণ এবং মনোনীত দ্বারা স্বাক্ষরিত।
  • 2. সর্বশেষ উপস্থিত থাকা চিকিত্সক/ক্লিনিক/হাসপাতাল থেকে বীমাকৃত ব্যক্তির মৃত্যুর শংসাপত্রের স্ক্যান করা কপি/ফটোকপি মৃত্যুর প্রকৃত কারণ উল্লেখ করে বা সিটি কর্পোরেশন এলাকার ওয়ার্ডের কাউন্সেলর, সিটি কর্পোরেশনের বাইরে ইউনিয়ন পরিষদের সদস্য এবং অন্য যে কোনো সার্টিফিকেট উল্লেখ করে। আইনি সরকার সরকার কর্তৃক অনুমোদিত কর্তৃপক্ষ
  • 3. বীমাকৃত এবং মনোনীত ব্যক্তির পরিচয় যাচাইয়ের জন্য জন্ম শংসাপত্র বা মাধ্যমিক বিদ্যালয়ের শংসাপত্র বা জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্টের স্ক্যান করা কপি/ফটোকপি
  • 4. মনোনীত ব্যক্তির ছবির স্ক্যান কপি/ফটোকপি।
  • 5. বিশেষ ক্ষেত্রে, মনোনীত ব্যক্তির প্রমাণের জন্য তার/তার জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট

প্র: কিভাবে ব্যবহারকারী করতে পারা হালনাগাদ তার তার তথ্য প্রতি সম্পূর্ণ দ্য নিবন্ধন এর জীবন মৃত্যু এবং দুর্ঘটনাজনিত মৃত্যুর নীতি কভারেজ? 

উত্তর : সমস্ত যোগ্য ব্যবহারকারীদের নিবন্ধন প্রক্রিয়া সম্পূর্ণ করতে তাদের তথ্য আপডেট করতে হবে। তথ্য আপডেট করতে এবং তাদের পলিসি স্কিম সম্পর্কিত যেকোন প্রশ্ন পেতে তারা যেকোন সময় ডেডিকেটেড হেল্পলাইনে কল করতে পারে। অথবা মনোনীতদের তথ্য আপডেট করতে হেলথ প্লাস অ্যাপ/ওয়াপ প্রোফাইলে যান। ওয়াপ থেকে মনোনয়নের তথ্য আপডেট করতে http://healthplus.life/#/nominee - এ যান।

প্রশ্ন _ যদি একজন পলিসিধারীর দুর্ঘটনাজনিত মৃত্যু ঘটে, তাহলে তার বা তার মনোনীত ব্যক্তি কি দুর্ঘটনাজনিত এবং সাধারণ মৃত্যুর পরিমাণ উভয়ই কভারেজ পরিমাণ হিসাবে দাবি করার যোগ্য?

উত্তর: না। পলিসিধারী শুধুমাত্র দুর্ঘটনাজনিত মৃত্যু কভারেজের জন্য যোগ্য হবেন। সেখানে হয় না সুযোগ প্রতি দাবি উভয় পরিমাণ জন্য ক একক মৃত্যু মামলা

প্র . বীমা সুবিধা নিষ্পত্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র/নথিপত্র/হার্ডকপি কীভাবে বীমা কোম্পানির কাছে হস্তান্তর করা হবে?

উত্তর: যোগ্য ব্যবহারকারীদের ডেডিকেটেড কল করতে হবে কল কেন্দ্র হেল্পলাইন: ২৮৪৭৭৭ এবং সেই অনুযায়ী প্রয়োজনীয় নথি জমা দেওয়া। বাকি প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য, তাকে সেই অনুযায়ী কল সেন্টার এজেন্ট দ্বারা নির্দেশিত করা হবে।

প্র . এই সেবা কতদিন চলবে?

উত্তর : পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সেবা চালু থাকবে।

প্র. আমি কি একাধিক রবি নম্বর থেকে সেবাটি পেতে পারি?

উত্তর: হ্যাঁ, একাধিক রবি নম্বর থেকে সেবা নেওয়া যেতে পারে তবে একজন এনআইডি ধারক কভারেজ সময়কালে একটি রবি নম্বর থেকে একটি বীমা পলিসির পরিপূরক সুবিধা পেতে পারেন।

প্রশ্ন _ আমার স্বাস্থ্য ডাক্তারকে কল করার আগে আমাকে কি অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে? 

উত্তর: না। সাবস্ক্রাইব করার পরে শুধুমাত্র ২৮৪৭৭ নম্বরে ডায়াল করুন বা অ্যাপ ( https://tinyurl.com/92r343b4 ) /ওয়াপ ( http://healthplus.life )থেকে যে কোনো উপলব্ধ ডাক্তারের সাথে সরাসরি কথা বলতে কল করুন।

প্র . জরুরী ক্ষেত্রে আমি কি ডাক্তারের সাথে কথা বলতে পারি?

উত্তর: আপনি ডাক্তারের সাথে পরামর্শ করতে পারেন তবে এই ধরনের জরুরী ক্ষেত্রে বা জীবন-হুমকির পরিস্থিতিতে, আমরা দৃঢ়ভাবে আপনাকে কোন বিলম্ব না করে আপনার নিকটস্থ হাসপাতালে যাওয়ার পরামর্শ দিচ্ছি।

প্র. আমি হেলথ প্লাস সেবার সদস্যতা নিতে চাই না কিন্তু বীমা পলিসির প্রশংসামূলক সুবিধা পেতে চাই, এটা কি সম্ভব?

উত্তর: সুবিধাটি পেতে আপনাকে হেলথ প্লাস সেবাটিতে সদস্যতা নিতে হবে।

প্র. সমস্ত রবি এবং এয়ারটেল গ্রাহকরা কি সেবাটি পেতে পারেন?

উত্তর: হ্যাঁ, যেকোন রবি/এয়ারটেল গ্রাহক এই সেবাটি নিতে পারেন।

প্র . এই সেবার অংশীদার কে? তাদের হেল্পলাইন নম্বর কি? আমরা কখন সেখানে কল করতে পারি? চার্জ কি হবে?

উত্তর: সুপারনোভা টেকনো লিমিটেড হল সেবা প্রদানকারী এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড হল একটি বীমা কোম্পানি যা রবি হেলথ প্লাস সেবা ব্যবহারকারীদের কভারেজ দেবে। হেলথ প্লাস সার্ভিসের হেল্পলাইন নম্বর হল ২৮৪৭৭৭ (সাপোর্ট টাইম সকাল ৯টা থেকে ১১টা, শনিবার থেকে বৃহস্পতিবার)। এটি একটি টোল ফ্রি হেল্পলাইন।

প্র: আমি দাবি ফর্ম কোথায় জমা দিতে পারি?

উত্তর: সুপারনোভা টেকনো লিমিটেড অফিসের ঠিকানায় কুরিয়ার। দাবি বিভাগ -

সুপারনোভা টেকনো লিমিটেড | উঁচু টাওয়ার | ৮ম তলা (উত্তর দিক) ৯ বীর উত্তম এ কে খন্দকার সড়ক | মহাখালী সি/এ | ঢাকা ১২১২

সুপারনোভা দাবি দলকে ইমেল করুন – claim@supernovatechbd.com বিষয় লিখে লাইন হিসাবে বীমা নীতি অধীন রবি স্বাস্থ্য প্লাস সেবা ।

প্রশ্ন আমি অতিরিক্ত সাপোর্ট কোথায় পেতে পারি?

উত্তর: সুপারনোভা টেকনো লিমিটেড ইমেইল এবং কল সেন্টারের মাধ্যমে ডেডিকেটেড সহায়তা প্রদান করবে।

  • ইমেল সমর্থন: support@supernovatechbd.com (২৪/৭)
  • কল সেন্টার নম্বর: ২৮৪৭৭৭ (সাপোর্ট টাইম সকাল ৯ টা থেকে রাত ১১ টা শনিবার থেকে বৃহস্পতিবার)