Cover PhotoCover Photo

বিডি টিকেট

প্রিমিয়াম অনলাইন বুকিং পোর্টাল বিডিটিকেটসডটকম আপনাকে বাস, লঞ্চ, এয়ারলাইনস এবং দেশব্যাপী নানান ইভেন্ট-এর জন্য টিকিট কেনার সুযোগ করে দিচ্ছে। এছাড়াও, প্ল্যাটফর্মটি এখন গ্রাহকদের জন্য ট্যুর প্যাকেজ ও হোটেল অফার করছে এবং বাংলাদেশের প্রথম ওয়ান-স্টপ ট্রাভেল সল্যুশন হয়ে উঠছে।

ভ্রমণের জগতে প্রবেশ করতে ক্লিক করুনঃ bdtickets.com/

বিডিটিকেটের (বাস) শর্তাবলী নিচের লিঙ্কে দেয়া আছেঃ bdtickets.com/terms-conditions/bus

 

বিস্তারিত বাতিলকরণ নীতি নিচের লিঙ্কে দেয়া আছেঃ bdtickets.com/cancellation-policy

গ্রাহকের গোপনীয়তা নীতি নিচের লিঙ্কে দেয়া আছে: bdtickets.com/privacy-policy

জেনারেল

প্রশ্নঃ কি কি টাইপের টিকেট পাওয়া যায়?

উত্তরঃ বর্তমানে আপনি বাসের টিকিট, লঞ্চের টিকিট, এয়ারলাইন এবং ইভেন্টের টিকিট কিনতে পারবেন।

প্রশ্নঃ বিডিটিকেটসডটকমডটবিডি থেকে বাস বা লঞ্চের টিকিট কেনার সুবিধা কী কী?

উত্তরঃ বিডিটিকেটসডটকমডটবিডি থেকে বাস বা লঞ্চের টিকেট কিনলে যেসব সুবিধা পাবেনঃ

  • অনলাইনে আপনার পছন্দের গন্তব্য এবং স্থান ত্যাগের পয়েন্ট নির্বাচন করতে পারবেন
  • আপনার মোবাইল এসএমএস এবং ই-মেইল ইনবক্সে (ই-মেইল ঠিকানা) সরাসরি আপনার টিকিট পাবেন
  • আপনার শহরে আপনার বাস/লঞ্চ/চলচ্চিত্রের টিকিট অনলাইনে বুক করতে পারবেন
  • বিপুল সংখ্যক বাস/লঞ্চ অপারেটর থেকে বেছে নেয়ার সুযোগ
  • আপনার পছন্দসই সিট নির্বাচন করতে পারবেন (যেমন, জানালার পাশের সিট, মহিলা সিট ইত্যাদি)
  • বেশ কয়েকটি মানদণ্ডের উপর ভিত্তি করে আপনার পরিবহন নির্বাচন করতে পারবেন (যেমন: বোর্ডিং পয়েন্ট, সময়, পরিবহনের ধরন যেমন এসি/ নন-এসি)
  • সরাসরি আপনার ই-মেইলবক্সে আপনার টিকিট পাবেন (ই-মেইল ঠিকানা)
  • আপনার টিকিট বাতিল করা এবং রিফান্ডের সুবিধা

প্রশ্নঃ কোন অভিযোগের ক্ষেত্রে কাস্টমার কেয়ারের সাথে কিভাবে যোগাযোগ করবেন?

উত্তরঃ support@bdtickets.com ঠিকানায় ইমেইল অথবা ১৬৪৬০ নম্বরে কল করুন।

প্রশ্নঃ বিডিটিকেটস.কম.বিডিতে রেজিস্ট্রেশন করতে হবে কি?

উত্তরঃ না, বিডিটিকেটস.কম.বিডিতে রেজিস্ট্রেশন করার দরকার নেই। আপনি পোর্টালে গিয়ে বাস, লঞ্চ বা সিনেমার টিকিট কিনতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই।

প্রশ্নঃ অনলাইন বুকিং-এ কি খরচ বেশি?

উত্তরঃ বাস/লঞ্চ/ইভেন্ট টিকিটের যা দাম কাউন্টার থেকে পাবেন অনলাইনেও তাই। তবে আমরা আমাদের সার্ভিস চার্জ কভার করার জন্য একটি নামমাত্র ফি নিয়ে থাকি৷

প্রশ্নঃ কাউন্টার ম্যান/গাইড বয় কিভাবে বাস/লঞ্চের টিকিট যাচাই করবে?

উত্তরঃ যাত্রীকে বাস/লঞ্চ কাউন্টারে ই-টিকিট (এসএমএস/ই-মেইল/প্রিন্ট কপি) দেখাতে হবে। কাউন্টারম্যান আপনাকে তার নম্বরে কল দিতে বলবে। তারপরে তিনি টিকিট কেনার সময় যে নম্বরটি দেওয়া হয়েছিল তার সাথে আপনার মোবাইল নম্বরটি যাচাই করবেন। এই যাচাইকরণ প্রক্রিয়াটিকে এমএসআইএসডিএন বলা হয়।

প্রশ্নঃ পিএনআর কি?

উত্তরঃ পিএনআর মানে যাত্রীর নম্বর। এটি আপনার এসএমএস বা ই-মেইল টিকিটে থাকবে। (আপনি আপনার ই-মেইলের একটি প্রিন্টআউট বা আপনার টিকিটের পিডিএফ কপিও নিতে পারেন)

প্রশ্নঃ বাস কাউন্টারের লোক কি প্রশ্ন করবে?

উত্তরঃ কোন প্রশ্ন জিজ্ঞাসা করা হবে না। শুধুমাত্র যাত্রীর মোবাইল নম্বর যাচাই (মোবাইল নম্বর পরীক্ষা করা) করা হবে।

প্রশ্নঃ আমি কি আমার টিকিট আমার বন্ধুর কাছে ট্রান্সফার করতে পারি?

উত্তরঃ না, আপনি আপনার টিকিট আপনার বন্ধু বা অন্য কাউকে ট্রান্সফার করতে পারবেন না। এই টিকিট সবসময় আসল যাত্রীর মোবাইল নম্বর দিয়ে যাচাই করা হয়।

প্রশ্নঃ একটি টিকিট ট্রান্সফার করার বিকল্প কি?

উত্তরঃ বিডিটিকেটস.কম.বিডি ওয়েবসাইট থেকে টিকিট ট্রান্সফার করা সম্ভব নয়। কেউ অন্যদের জন্য টিকিট কিনতে চাইলে প্রকৃত যাত্রীর মোবাইল নম্বর ব্যবহার করতে হবে। তবে, যদি ট্রান্সফার-এর অনুরোধ করা হয়, তাহলে কাস্টমার কেয়ার নম্বর ১৬৪৬০-এ কল করে নির্ধারিত মোবাইল নম্বর থেকে অনুরোধ করতে হবে।

টিকেটিং

প্রশ্নঃ আমি যে টিকিট কিনেছি তার প্রিন্ট-আউট নেয়া উচিত?

উত্তরঃ বিডিটিকেট এসএমএস এবং ই-মেইলের আকারে ই-টিকিট দেয় এবং আপনার নির্বাচিত বাস বা লঞ্চ সার্ভিসে অন-বোর্ড হতে এসএমএস টিকেট-ই যথেষ্ট। তবে, টিকিটের প্রিন্ট কপির প্রয়োজনীয়তা বাস বা লঞ্চ সার্ভিস অপারেটরের উপর নির্ভরশীল। বিডিটিকেটস.কম থেকে আপনি যেকোনো সময় আপনার টিকিটের প্রিন্টআউট নিতে পারবেন।

প্রশ্নঃ আমি আমার টিকিট হারিয়ে ফেলেছি। আমার এখন কি করা উচিত?

উত্তরঃ টিকিট কেনার সময় টিকেটের একটি কপি আপনাকে ই-মেইলে পাঠানো হয়। অনুগ্রহ করে সেই ই-মেইলের একটি প্রিন্টআউট নিন এবং বোর্ডিংয়ের সময় সেটি দেখান। আপনি যদি ই-মেইলের মাধ্যমে টিকিট না পেয়ে থাকেন, তাহলে অনলাইনে আপনার টিকিট পুনরায় জেনারেট করতে পারবেন। হেল্প লাইন: কাস্টমার কেয়ার সেন্টার ১৬৪৬০

প্রশ্নঃ গ্রাহকের এসএমএস হারিয়ে গেলে কী হবে?

উত্তরঃ গ্রাহক কাস্টমার কেয়ার সেন্টার ১৬৪৬০-এ কল করে পুনরায় পিএনআর ইস্যু করার জন্য অনুরোধ করতে পারেন। গ্রাহক যদি ই-মেইল ঠিকানা লিখে থাকেন, তাহলে পিএনআর ই-মেইলেও পাঠানো হবে

বুকিং

প্রশ্নঃ অপারেটর এমটিকেট সমর্থন না করলে কি হবে?

উত্তরঃ যে অপারেটররা এমটিকেট সাপোর্ট করে না, তাদেরকে ই-টিকিটের (যা আপনার ই-মেইল ঠিকানায় পাঠানো হবে) প্রিন্টকপি দেখাতে হবে। বোর্ডিংয়ের সময়, শুধু প্রিন্ট করা টিকিটটি দেখালেই আপনি ভ্রমণ করতে পারবেন।

প্রশ্নঃ আমি আমার এমটিকেট/ই-টিকিট পাইনি। এটা কি পুনরায় পাঠানো যাবে?

উত্তরঃ প্রথমে, আপনার ই-মেইল ঠিকানায় পাঠানো টিকিটের জন্য আপনার ই-মেইল চেক করুন (অনুগ্রহ করে আপনার স্প্যাম ফোল্ডারটিও চেক করুন)। অনলাইনে আপনার এমটিকেট তৈরি করতে পারবেন। ওয়েবসাইট হোমপেজে 'প্রিন্ট টিকিট' লিঙ্কে ক্লিক করুন। ই-টিকেটে উল্লেখিত আপনার টিকিট নম্বর এবং পিন নম্বর লিখুন এবং আপনার পছন্দ মতো অপশন বেছে নিন। অপশনগুলো হচ্ছেঃ

  • টিকিট দেখুন
  • এসএমএসে এমটিকেট পান
  • ই-মেইলের মাধ্যমে ই-টিকিট পান
  • পিডিএফ হিসেবে ডাউনলোড করুন

অপশন সিলেক্ট করার পর সাবমিট বাটন-এ ক্লিক করুন।

প্রশ্নঃই-টিকেটের কপি আমার কাছে নেই, এখন কী করব?

উত্তরঃ যদি আপনার কাছে ই-টিকেটের কোনো কপি না থাকে, তাহলে কাস্টমার কেয়ার সেন্টার ১৬৪৬০-এ যোগাযোগ করুন এবং আমাদের এক্সিকিউটিভ আপনাকে সহায়তা করবে।

প্রশ্নঃ বুকিং করার সময় ভুল মোবাইল নম্বর দিয়েছিলাম। আমি কি আমার এমটিকেট অন্য নম্বরে পেতে পারি?

উত্তরঃ অবশ্যই আপনি নম্বর পরিবর্তন করতে পারবেন। নম্বর পরিবর্তনের জন্য, অনুগ্রহ করে কাস্টমার কেয়ার সেন্টার .১৬৪৬০-এ কল করুন এবং আমাদের এক্সিকিউটিভ আপনাকে আপনার পছন্দসই নম্বরে এসএমএস পাঠাতে সহায়তা করবে।

প্রশ্নঃ যে ক্রেডিট কার্ড দিয়ে টিকিট কেনা হয়েছে তার মালিক কি যাত্রীদের একজন হওয়া আবশ্যক?

উত্তরঃ পেমেন্ট সিস্টেমের জন্য আপনার কার্ড থাকা আবশ্যক নয়। আপনি যেকোনো কার্ড থেকে টাকা পরিশোধ করতে পারবেন। তবে, ভ্রমণের সময় টিকিটের যথেষ্ট প্রমাণ প্রয়োজন (এসএমএস/ই-মেইল/প্রিন্ট আউট) হবে।

প্রশ্নঃ আমার টিকিট কেনা হয়েছে কিনা আমি কিভাবে নিশ্চিত হতে পারি?

উত্তরঃ পেমেন্ট নিশ্চিত হয়ে গেলে আপনি আপনার মোবাইলে একটি কনফার্মেশন এসএমএস এবং ই-মেইল ঠিকানায় একটি ই-টিকিট পাবেন।

প্রশ্নঃ এক লেনদেনে আমি কতগুলো টিকিট কিনতে পারবো?

উত্তরঃ আপনি একক লেনদেনে সর্বোচ্চ ৪ টি টিকিট কিনতে পারবেন।

প্রশ্নঃ আমি ভুলবশত কালকের পরিবর্তে আজকের জন্য আমার টিকিট কিনেছি, এখন টিকিট পরিবর্তন করবো কিভাবে?

উত্তরঃ টিকিট পরিবর্তনের জন্য, নতুন টিকিট বুক করতে হবে এবং ব্যবহারকারী চাইলে পুরানোটি বাতিল করতে হবে। (বাতিল এবং নতুন বুকিংয়ের সময় মোট টিকিটের পরিমাণের কনভিনিয়েন্স ফি চার্জ করা হবে)

পেমেন্ট

প্রশ্নঃ আমি কি অন্য কারো জন্য পেমেন্ট করতে পারি?

উত্তরঃ আপনি যে কারও জন্য পেমেন্ট করা বা টিকিট কিনতে পারবেন। টিকিট কেনার সময় অনুগ্রহ করে যাত্রীর মোবাইল নম্বর ব্যবহার করুন।

প্রশ্নঃ আমার কি কি পেমেন্ট অপশন আছে?

উত্তরঃ পেমেন্ট করতে আপনি যা যা ইউজ করতে পারবেনঃ

  • ক্রেডিট / ডেবিট কার্ড.
  • বিকাশ/নগদ

প্রশ্নঃ আমার কার্ড/অ্যাকাউন্ট স্টেটমেন্টে কিভাবে লেনদেন দেখা যাবে?

উত্তরঃ বিডিটিকেট.কম-এর লেনদেনগুলো আপনার ব্যাঙ্ক স্টেটমেন্টে পোর্টওয়ালেট হিসাবে প্রদর্শিত হবে।

প্রশ্নঃ এই সাইটে আমার ক্রেডিট কার্ড ব্যবহার করা কি নিরাপদ হবে?

উত্তরঃ বিডিটিকেট.কম-এ লেনদেন খুবই নিরাপদ। ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে অর্থপ্রদানের জন্য আমরা আপনাকে ব্যাঙ্ক সাইটে পুনঃনির্দেশ করি। তাই নিরাপত্তা লঙ্ঘনের কোনো সুযোগ নেই।

বাতিলকরণ

প্রশ্নঃ আমি কিভাবে অনলাইনে আমার বাস/লঞ্চ/এয়ার/ইভেন্ট টিকিট বাতিল করতে পারি?

উত্তরঃ আপনাকে আমাদের হোম পেজে থাকা বাতিলকরণ লিঙ্কে ক্লিক করতে হবে। আপনার টিকিট নম্বর এবং বুকিংয়ের সময় দেয়া পিন নম্বরটি লিখুন এবং টিকিট বাতিল-এ ক্লিক করুন।

প্রশ্নঃ বাতিল করার জন্য কোন চার্জ আছে?

উত্তরঃ আমরা আপনাকে সম্পূর্ণ টিকিটের পরিমাণ ফেরত দেব কিন্তু পোর্টালে টিকিট কেনার সার্ভিস ফি কেটে রাখবো।

রিফান্ড সম্পর্কিত

প্রশ্নঃ আমি বাস/লঞ্চ মিস করেছি। আমি কি রিফান্ড পাবো?

উত্তরঃ বিডিটিকেটস.কম বা অংশীদার কোম্পানির কোনো ত্রুটির কারণে বাস মিস হলে ১০০% রিফান্ড পাবেন। কিন্তু, বিডিটিকেটস.কম-এর সাথে সরাসরি সম্পর্কিত না এমন কোন কারণে বাস মিস হলে, কোন রিফান্ড প্রদান করা হবে না।

প্রশ্নঃ টিকিট বাতিল করলে আমি কীভাবে রিফান্ড পাবো?

উত্তরঃ বাতিলকরণ নীতি অনুযায়ী রিফান্ড করা হবে। বাতিলের সময় থেকে ফেরত পেতে .২৪-৪৮ ঘন্টা সময় লাগবে।

প্রশ্নঃ যদি ট্রাভেল অপারেটর ট্রিপ বিলম্ব বা বাতিল করে? কিভাবে রিফান্ড প্রযোজ্য হবে?

উত্তরঃ পোর্টালে টিকিট কেনার সময় চার্জ করা কনভিনিয়েন্স ফি ব্যতীত টিকিটের পুরো পরিমাণ অর্থ রিফান্ড করা হবে।