প্রিমিয়াম অনলাইন বুকিং পোর্টাল বিডিটিকেটসডটকম আপনাকে বাস, লঞ্চ, এয়ারলাইনস এবং দেশব্যাপী নানান ইভেন্ট-এর জন্য টিকিট কেনার সুযোগ করে দিচ্ছে। এছাড়াও, প্ল্যাটফর্মটি এখন গ্রাহকদের জন্য ট্যুর প্যাকেজ ও হোটেল অফার করছে এবং বাংলাদেশের প্রথম ওয়ান-স্টপ ট্রাভেল সল্যুশন হয়ে উঠছে।
ভ্রমণের জগতে প্রবেশ করতে ক্লিক করুনঃ bdtickets.com/
বিডিটিকেটের (বাস) শর্তাবলী নিচের লিঙ্কে দেয়া আছেঃ bdtickets.com/terms-conditions/bus
বিস্তারিত বাতিলকরণ নীতি নিচের লিঙ্কে দেয়া আছেঃ bdtickets.com/cancellation-policy
গ্রাহকের গোপনীয়তা নীতি নিচের লিঙ্কে দেয়া আছে: bdtickets.com/privacy-policy
উত্তরঃ বর্তমানে আপনি বাসের টিকিট, লঞ্চের টিকিট, এয়ারলাইন এবং ইভেন্টের টিকিট কিনতে পারবেন।
উত্তরঃ বিডিটিকেটসডটকমডটবিডি থেকে বাস বা লঞ্চের টিকেট কিনলে যেসব সুবিধা পাবেনঃ
উত্তরঃ support@bdtickets.com ঠিকানায় ইমেইল অথবা ১৬৪৬০ নম্বরে কল করুন।
উত্তরঃ না, বিডিটিকেটস.কম.বিডিতে রেজিস্ট্রেশন করার দরকার নেই। আপনি পোর্টালে গিয়ে বাস, লঞ্চ বা সিনেমার টিকিট কিনতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই।
উত্তরঃ বাস/লঞ্চ/ইভেন্ট টিকিটের যা দাম কাউন্টার থেকে পাবেন অনলাইনেও তাই। তবে আমরা আমাদের সার্ভিস চার্জ কভার করার জন্য একটি নামমাত্র ফি নিয়ে থাকি৷
উত্তরঃ যাত্রীকে বাস/লঞ্চ কাউন্টারে ই-টিকিট (এসএমএস/ই-মেইল/প্রিন্ট কপি) দেখাতে হবে। কাউন্টারম্যান আপনাকে তার নম্বরে কল দিতে বলবে। তারপরে তিনি টিকিট কেনার সময় যে নম্বরটি দেওয়া হয়েছিল তার সাথে আপনার মোবাইল নম্বরটি যাচাই করবেন। এই যাচাইকরণ প্রক্রিয়াটিকে এমএসআইএসডিএন বলা হয়।
উত্তরঃ পিএনআর মানে যাত্রীর নম্বর। এটি আপনার এসএমএস বা ই-মেইল টিকিটে থাকবে। (আপনি আপনার ই-মেইলের একটি প্রিন্টআউট বা আপনার টিকিটের পিডিএফ কপিও নিতে পারেন)
উত্তরঃ কোন প্রশ্ন জিজ্ঞাসা করা হবে না। শুধুমাত্র যাত্রীর মোবাইল নম্বর যাচাই (মোবাইল নম্বর পরীক্ষা করা) করা হবে।
উত্তরঃ না, আপনি আপনার টিকিট আপনার বন্ধু বা অন্য কাউকে ট্রান্সফার করতে পারবেন না। এই টিকিট সবসময় আসল যাত্রীর মোবাইল নম্বর দিয়ে যাচাই করা হয়।
উত্তরঃ বিডিটিকেটস.কম.বিডি ওয়েবসাইট থেকে টিকিট ট্রান্সফার করা সম্ভব নয়। কেউ অন্যদের জন্য টিকিট কিনতে চাইলে প্রকৃত যাত্রীর মোবাইল নম্বর ব্যবহার করতে হবে। তবে, যদি ট্রান্সফার-এর অনুরোধ করা হয়, তাহলে কাস্টমার কেয়ার নম্বর ১৬৪৬০-এ কল করে নির্ধারিত মোবাইল নম্বর থেকে অনুরোধ করতে হবে।
উত্তরঃ বিডিটিকেট এসএমএস এবং ই-মেইলের আকারে ই-টিকিট দেয় এবং আপনার নির্বাচিত বাস বা লঞ্চ সার্ভিসে অন-বোর্ড হতে এসএমএস টিকেট-ই যথেষ্ট। তবে, টিকিটের প্রিন্ট কপির প্রয়োজনীয়তা বাস বা লঞ্চ সার্ভিস অপারেটরের উপর নির্ভরশীল। বিডিটিকেটস.কম থেকে আপনি যেকোনো সময় আপনার টিকিটের প্রিন্টআউট নিতে পারবেন।
উত্তরঃ টিকিট কেনার সময় টিকেটের একটি কপি আপনাকে ই-মেইলে পাঠানো হয়। অনুগ্রহ করে সেই ই-মেইলের একটি প্রিন্টআউট নিন এবং বোর্ডিংয়ের সময় সেটি দেখান। আপনি যদি ই-মেইলের মাধ্যমে টিকিট না পেয়ে থাকেন, তাহলে অনলাইনে আপনার টিকিট পুনরায় জেনারেট করতে পারবেন। হেল্প লাইন: কাস্টমার কেয়ার সেন্টার ১৬৪৬০
উত্তরঃ গ্রাহক কাস্টমার কেয়ার সেন্টার ১৬৪৬০-এ কল করে পুনরায় পিএনআর ইস্যু করার জন্য অনুরোধ করতে পারেন। গ্রাহক যদি ই-মেইল ঠিকানা লিখে থাকেন, তাহলে পিএনআর ই-মেইলেও পাঠানো হবে
উত্তরঃ যে অপারেটররা এমটিকেট সাপোর্ট করে না, তাদেরকে ই-টিকিটের (যা আপনার ই-মেইল ঠিকানায় পাঠানো হবে) প্রিন্টকপি দেখাতে হবে। বোর্ডিংয়ের সময়, শুধু প্রিন্ট করা টিকিটটি দেখালেই আপনি ভ্রমণ করতে পারবেন।
উত্তরঃ প্রথমে, আপনার ই-মেইল ঠিকানায় পাঠানো টিকিটের জন্য আপনার ই-মেইল চেক করুন (অনুগ্রহ করে আপনার স্প্যাম ফোল্ডারটিও চেক করুন)। অনলাইনে আপনার এমটিকেট তৈরি করতে পারবেন। ওয়েবসাইট হোমপেজে 'প্রিন্ট টিকিট' লিঙ্কে ক্লিক করুন। ই-টিকেটে উল্লেখিত আপনার টিকিট নম্বর এবং পিন নম্বর লিখুন এবং আপনার পছন্দ মতো অপশন বেছে নিন। অপশনগুলো হচ্ছেঃ
অপশন সিলেক্ট করার পর সাবমিট বাটন-এ ক্লিক করুন।
উত্তরঃ যদি আপনার কাছে ই-টিকেটের কোনো কপি না থাকে, তাহলে কাস্টমার কেয়ার সেন্টার ১৬৪৬০-এ যোগাযোগ করুন এবং আমাদের এক্সিকিউটিভ আপনাকে সহায়তা করবে।
উত্তরঃ অবশ্যই আপনি নম্বর পরিবর্তন করতে পারবেন। নম্বর পরিবর্তনের জন্য, অনুগ্রহ করে কাস্টমার কেয়ার সেন্টার .১৬৪৬০-এ কল করুন এবং আমাদের এক্সিকিউটিভ আপনাকে আপনার পছন্দসই নম্বরে এসএমএস পাঠাতে সহায়তা করবে।
উত্তরঃ পেমেন্ট সিস্টেমের জন্য আপনার কার্ড থাকা আবশ্যক নয়। আপনি যেকোনো কার্ড থেকে টাকা পরিশোধ করতে পারবেন। তবে, ভ্রমণের সময় টিকিটের যথেষ্ট প্রমাণ প্রয়োজন (এসএমএস/ই-মেইল/প্রিন্ট আউট) হবে।
উত্তরঃ পেমেন্ট নিশ্চিত হয়ে গেলে আপনি আপনার মোবাইলে একটি কনফার্মেশন এসএমএস এবং ই-মেইল ঠিকানায় একটি ই-টিকিট পাবেন।
উত্তরঃ আপনি একক লেনদেনে সর্বোচ্চ ৪ টি টিকিট কিনতে পারবেন।
উত্তরঃ টিকিট পরিবর্তনের জন্য, নতুন টিকিট বুক করতে হবে এবং ব্যবহারকারী চাইলে পুরানোটি বাতিল করতে হবে। (বাতিল এবং নতুন বুকিংয়ের সময় মোট টিকিটের পরিমাণের কনভিনিয়েন্স ফি চার্জ করা হবে)
উত্তরঃ আপনি যে কারও জন্য পেমেন্ট করা বা টিকিট কিনতে পারবেন। টিকিট কেনার সময় অনুগ্রহ করে যাত্রীর মোবাইল নম্বর ব্যবহার করুন।
উত্তরঃ পেমেন্ট করতে আপনি যা যা ইউজ করতে পারবেনঃ
উত্তরঃ বিডিটিকেট.কম-এর লেনদেনগুলো আপনার ব্যাঙ্ক স্টেটমেন্টে পোর্টওয়ালেট হিসাবে প্রদর্শিত হবে।
উত্তরঃ বিডিটিকেট.কম-এ লেনদেন খুবই নিরাপদ। ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে অর্থপ্রদানের জন্য আমরা আপনাকে ব্যাঙ্ক সাইটে পুনঃনির্দেশ করি। তাই নিরাপত্তা লঙ্ঘনের কোনো সুযোগ নেই।
উত্তরঃ আপনাকে আমাদের হোম পেজে থাকা বাতিলকরণ লিঙ্কে ক্লিক করতে হবে। আপনার টিকিট নম্বর এবং বুকিংয়ের সময় দেয়া পিন নম্বরটি লিখুন এবং টিকিট বাতিল-এ ক্লিক করুন।
উত্তরঃ আমরা আপনাকে সম্পূর্ণ টিকিটের পরিমাণ ফেরত দেব কিন্তু পোর্টালে টিকিট কেনার সার্ভিস ফি কেটে রাখবো।
উত্তরঃ বিডিটিকেটস.কম বা অংশীদার কোম্পানির কোনো ত্রুটির কারণে বাস মিস হলে ১০০% রিফান্ড পাবেন। কিন্তু, বিডিটিকেটস.কম-এর সাথে সরাসরি সম্পর্কিত না এমন কোন কারণে বাস মিস হলে, কোন রিফান্ড প্রদান করা হবে না।
উত্তরঃ বাতিলকরণ নীতি অনুযায়ী রিফান্ড করা হবে। বাতিলের সময় থেকে ফেরত পেতে .২৪-৪৮ ঘন্টা সময় লাগবে।
উত্তরঃ পোর্টালে টিকিট কেনার সময় চার্জ করা কনভিনিয়েন্স ফি ব্যতীত টিকিটের পুরো পরিমাণ অর্থ রিফান্ড করা হবে।