শাকরাইন মোমেন্টস

ছবি দিয়ে ফিচার্ড হোন রবি’র ইনস্টাগ্রাম চ্যানেলে!

শাকরাইন উৎসব বাংলাদেশের প্রাচীনতম বার্ষিক উৎসবগুলোর একটি। ঘুড়ি ওড়ানোর মাধ্যমে এটি উদযাপন করা হয়। শাকরাইন ২০২২ উপলক্ষে, রবি আজিয়াটা লিমিটেড #ShakrainMoments নামে একটি ক্যাম্পেইন চালু করছে যেখানে গ্রাহকরা তাদের ছবি জমা দেওয়ার সুযোগ পাবেন রবি’র ইনস্টাগ্রাম চ্যানেলে (পোস্ট এবং গল্প হিসাবে)।

যোগ্যতার মানদণ্ড

  • বয়স, পরিচয়, এবং অংশগ্রহণের যোগ্যতা (জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট ইত্যাদি) রবি’র কাছে প্রমাণ করতে হবে। অংশগ্রহণকারীর বয়স ১৮ বছরের কম হলে, পিতামাতার সম্মতি প্রয়োজন।
  • ফিচার্ড হতে রবি’র ইনস্টাগ্রাম চ্যানেল ফলো করতে হবে।

শর্ত

প্রোগ্রামটিতে ১৫ জানুয়ারি, ২০২২ থেকে ৩১ জানুয়ারি, ২০২২ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে ছবি সাবমিশন গ্রহণ করা হবে। সকল এন্ট্রি অবশ্যই এই সময়সীমার মধ্যে হতে হবে।

কিভাবে অংশ নিবেন

অংশগ্রহণকারীরা ("অংশগ্রহণকারী") নিম্নলিখিত মাধ্যমে অনলাইনে তাদের ছবি জমা দিতে পারবেন:

অংশগ্রহণকারীরা রবি আজিয়াটার অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে ট্যাগ করে এবং ক্যাপশনে নিম্নলিখিত হ্যাশট্যাগগুলো ব্যবহার করে ইনস্টাগ্রামে তাদের ফটো জমা দিতে পারেন:

#ShakrainMoments

#Robi

প্রতিটি অংশগ্রহণকারী একাধিকবার সাবমিশন করতে পারেন। প্রতিটি সাবমিশন অবশ্যই মূল এবং অনন্য হতে হবে।

সাবমিশন ক্যাটাগরি/থিম

অংশগ্রহণকারীদের তাদের নিজস্ব ছবি জমা দিতে হবে। ছবিতে নিম্নলিখিত যে কোনও একটি অন্তর্ভুক্ত থাকতে পারে:

  • ভাসমান রঙিন উড়ন্ত ঘুড়ির ক্রস যুদ্ধ.
  • ঘুড়ি ওড়ানোর জন্য নাটাইকে পূর্ণ শক্তিতে টানানো
  • বাচ্চারা (বাবা-মায়ের সম্মতিতে) হাতে ঘুড়ির সুতো নিয়ে দৌড়াচ্ছে
  • উৎসবের জন্য রঙিন ঘুড়ি প্রস্তুত করা
  • লাইট এবং লেজার শো

নিষিদ্ধ সাবমিশন

  • আতশবাজি, বা কোনো বিস্ফোরক জড়িত এমন কিছুর ছবি কঠোরভাবে নিষিদ্ধ!
  • দেশের বিদ্যমান আইন এবং সংবিধান লঙ্ঘন করে এমন কিছু
  • তৃতীয় পক্ষের মেধাসত্ব অধিকার লঙ্ঘন করে এমন কিছু
  • মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা, জাতির জনক, জাতীয় সংগীত বা জাতীয় পতাকার বিরুদ্ধে যে কোনো প্রকার প্রচার বা প্রচারণা
  • আপত্তিকর, মিথ্যা বা হুমকিমূলক রেকর্ডিং যা কোনো ব্যক্তিকে বিরক্ত অপমান বা অপদস্ত করে
  • ধর্মীয় মূল্যবোধ বা আবেগকে আঘাত করে এমন কিছু
  • যে কোনো ধরণের মানহানিকর তথ্য
  • সমাজের বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, বিদ্বেষ বা বৈরিতা সৃষ্টি করে, বা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে, বা অশান্তি বা বিশৃঙ্খলা সৃষ্টি করে, বা আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে বা অগ্রগতি করে এমন কিছু
  • ঘৃণ্য / বৈষম্যমূলক / অবমাননাকর / অশ্লীল বক্তৃতা / যে কোনো ধরণের রেকর্ডিং
  • কোন রাজনৈতিক বিবৃতি

রবি তার একক মতামত অনুসারে কোনো কারণ নির্ধারণ না করে যে কোনো সাবমিশন প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে, যদি রবি মনে করে সাবমিশনটি উক্ত ডকুমেন্টের লঙ্ঘন, বা কোনো আইন/বিধি/নির্দেশিকা/নির্দেশনা/নীতিগুলির সাথে সাংঘর্ষিক হয় , অথবা সামাজিক রীতি বিরুদ্ধ হয়।

মেধাসত্ব অধিকার (কপিরাইট অন্তর্ভুক্ত) এবং অনাপত্তিপত্র (এনওসি)

  • প্রোগ্রামে কোন আপলোড (অডিও/ ভিডিও) বা জমা দেওয়ার মাধ্যমে, অংশগ্রহণকারী রবি'র ডাটাবেজে সাবমিশন জমা রাখার অনুমতি প্রদান করে এবং রবি’র ফেসবুক/ ইনস্টাগ্রাম/ ইউটিউব/ টিকটক এবং/অথবা অন্য কোন ওয়েবসাইট/প্ল্যাটফর্ম/অ্যাপ্লিকেশনে বা অন্যান্য সামাজিক মিডিয়াতে জমা প্রকাশ করার অধিকার প্রদান করে। যাতে সাধারণ জনগণের কাছে প্রোগ্রামে জমাকৃত ফাইল সময়ে সময়ে তাদের দেখতে/শুনতে পারে।
  • প্রাপ্ত কোন সাবমিশন প্রকাশ করতে রবি বাধ্য নয়।
  • প্রোগ্রামটিতে কোনো অডিও রেকর্ডিং আপলোড বা জমা দেওয়ার মাধ্যমে, প্রতিটি অংশগ্রহণকারী রবিকে প্রোগ্রামের সাথে সম্পর্কিত সকল প্রচার মাধ্যম, অনলাইন এবং প্রিন্টসহ সকল মিডিয়াতে এবং কোনো পারিশ্রমিক ছাড়াই সকল প্রচারমূলক ক্রিয়াকলাপের জন্য অডিও রেকর্ডিং ব্যবহার করার অধিকার প্রদান করে।
  • প্রতিটি অংশগ্রহণকারী, প্রোগ্রামটিতে কোনো অডিও রেকর্ডিং আপলোড/জমা দিয়ে, নিশ্চিত করে যে রবি এই ডকুমেন্টের অধীনে অডিও রেকর্ডিংগুলো যে কোনো ফর্ম্যাটে ব্যবহার করে সংরক্ষণ করায় তার কোনো ধরনের আপত্তি নেই, এবং www.robi.com.bd ওয়েবসাইটে এবং/অথবা অন্য কোনো ওয়েবসাইট/প্ল্যাটফর্মের মাধ্যমে সাধারণ জনগণের সহজ অ্যাক্সেসের পাশাপাশি অনলাইন, প্রিন্ট এবং সোশ্যাল মিডিয়াসহ সকল মিডিয়াতে প্রচারমূলক কার্যক্রমের জন্য কোনো পারিশ্রমিক ছাড়াই অডিও রেকর্ডিংগুলো ব্যবহার করতে পারবে।
  • প্রোগ্রাম/ ক্যাম্পেইনের জন্য কোন জমা দাখিল করে, বিজয়ের সুরে নতুন এক্সপেরিয়েন্স-এ, অংশগ্রহণকারীরা প্রোগ্রামের সকল ইভেন্টে অংশগ্রহণ করতে সম্মত হয়, যা শুধু কিন্তু নির্বাচিত অংশগ্রহণকারীদের সাথে গ্রুমিং সেশনে সীমাবদ্ধ নয়, অডিও রেকর্ডিংয়ে অংশগ্রহণ এবং বিজয়ের সুরে নতুন এক্সপেরিয়েন্স ২০২১-এর জন্য গানের ভিডিও শুটিং, বিলবোর্ড এবং ডিজিটাল মিডিয়া ক্যাম্পেইনের জন্য ফটোশ্যুট এবং রবি’র বিজয়ের সুরে নতুন এক্সপেরিয়েন্স ক্যাম্পেইনে ফটো ব্যবহার, ভিডিও শ্যুট করার জন্য পয়েন্ট/ শুটিং লোকেশন ভ্রমণ, রবি’র নির্দেশ অনুযায়ী সোশ্যাল মিডিয়া/ টিভি/ রেডিও লাইভ শোতে অংশ নেওয়া, রবি’র জন্য এনওসি স্বাক্ষর ইত্যাদি।
  • জমা দেওয়ার শর্তাবলীর প্রযুক্তিগত বৈশিষ্ট্য
  • ছবি(গুলো) অবশ্যই হাই-রেজ্যুলুশন JPEG হিসাবে জমা দিতে হবে (আপনার ক্যামেরা যতটা অনুমতি দেবে)। যদি আপনার কাছে একটি উচ্চ-মানের ক্যামেরা না থাকে তবে ফটো জমা দিলেও সচেতন থাকুন যে সেগুলি মুদ্রিত প্রতিবেদনে উপস্থিত হওয়ার অযোগ্য হবে। ফটোতে সহিংসতা, অশ্লীলতা, যৌনতা বা ব্যক্তি বা সংস্থার উপর সরাসরি আক্রমণ থাকা উচিত নয়। কোনো এন্ট্রি আপত্তিকর বলে বিবেচিত হলে অবিলম্বে অযোগ্য ঘোষণা করা হবে।
  • ছবিকে অবশ্যই অরিজিনাল কন্টেন্ট হতে হবে - কোনো কপিরাইটযুক্ত ছবি ব্যবহার করা যাবে না।
  • অংশগ্রহণকারীকে অবশ্যই প্রত্যয়িত করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে জমা দেওয়া ছবি(গুলো) তৃতীয় পক্ষের অধিকার বা কোনো কপিরাইট লঙ্ঘন করে না। ছবি জমা দেওয়ার ফলে কোনও মেধা-সম্পত্তি লঙ্ঘন হলে রবি দায়ী থাকবে না।

প্রচারণা

প্রোগ্রামটিতে কোনো অডিও রেকর্ডিং(গুলো) জমা দেওয়ার মাধ্যমে, প্রতিটি অংশগ্রহণকারী রবিকে অংশগ্রহণকারীর নাম, ছবি, ইমেজ, ভয়েস, বিবৃতি এবং জীবনী সংক্রান্ত তথ্য ক্ষতিপূরণ ছাড়াই এবং পরবর্তী পর্যালোচনার সুযোগ ছাড়াই প্রচার করার অধিকার প্রদান করে।

প্রতিনিধিত্ব

প্রোগ্রামটিতে জমা দেওয়া প্রতিটি ছবি সম্পূর্ণরূপে অবশ্যই অংশগ্রহণকারীর অরিজিনাল কাজ হতে হবে। প্রোগ্রামে অংশ নেওয়ার মাধ্যমে, অংশগ্রহণকারী প্রতিনিধিত্ব করে, স্বীকৃতি দেয় এবং ওয়্যারেন্ট দেয় যে তার জমা দেয়া ছবিটি সাবমিট করার সম্পূর্ণ ক্ষমতা এবং কর্তৃত্ব রয়েছে এবং ছবিটি কোনো কপিরাইট লঙ্ঘন করে না বা অন্য কোনো মেধাসত্ব অধিকার আইন ভঙ্গ করে না। অংশগ্রহণকারী তার জমা দেওয়া ছবিটি (গুলো) থেকে উদ্ভূত যে কোনো এবং সমস্ত তৃতীয় পক্ষের দাবি থেকে রবিকে ক্ষতিপূরণ দিতে সম্মত।

দায়বদ্ধতার সীমা

অংশগ্রহণকারীদের জমা দেওয়া কোনো ছবির জন্য রবি দায়বদ্ধ হবে না। প্রতিটি অংশগ্রহণকারী অংশগ্রহণের সাথে সম্পর্কিত ব্যয়, ফি, আঘাত বা ক্ষতি বা প্রোগ্রাম বা ছবি জমা দেওয়ার বিপরীতে যে কোনো ধরনের দাবি, অভিযোগ, ক্ষয়ক্ষতি, পদক্ষেপ, কার্যবিধি এবং দায়বদ্ধতার বিপরীতে রবি, রবি’র কর্মচারী, এজেন্ট এবং প্রতিনিধি, কর্মকর্তা ও পরিচালক এবং তাদের আশেপাশের পরিবার, উত্তরসূরি এবং কার্যনির্বাহীকে দায়মুক্তি প্রদান করে। ফেসবুকের মাধ্যমে জমা দেওয়ার সময়, ফেসবুক নির্দেশিকা অনুসরণ করতে হবে।

প্রোগ্রামের সিদ্ধান্ত

রবি’র সমস্ত সিদ্ধান্তই চূড়ান্ত এবং বাধ্যতামূলক। রবি প্রোগ্রামে কোনো ছবি জমা বা প্রত্যাখ্যান সংক্রান্ত সব সিদ্ধান্ত নিতে অধিকার রাখে। প্রাথমিকভাবে কোনো ছবি রবি স্বীকৃত হলেও পরবর্তীকালে/সময়ে কোনো ছবি মুছতে বা প্রত্যাখ্যান করার অধিকার রবি সংরক্ষণ করে।

বিধি এবং শর্তাবলী

কোনো ছবি(গুলি) জমা দেওয়ার মাধ্যমে, প্রতিটি অংশগ্রহণকারী এই ডকুমেন্টে বর্ণিত শর্তাবলী এবং বিধি দ্বারা আবদ্ধ হতে সম্মত বলে গণ্য হবে এবং রবি যদি মনে করে যে কোনো অংশগ্রহণকারী কোনো শর্তাবলী লঙ্ঘন করেছে বা কোনো আইন ভঙ্গ করেছে, এবং/অথবা কোনোভাবে প্রতারণামূলক আচরণ করেছে বা রবিকে অসন্তুষ্টিতে ফেলেছে তবে রবি যেকোনো সময় প্রোগ্রাম এন্ট্রি থেকে তাকে বাদ দেওয়ার অধিকার সংরক্ষণ করে।

সংরক্ষিত অধিকার

রবি প্রোগ্রামটি বাতিল করার অথবা প্রয়োজনীয় মনে করলে কিংবা পরিস্থিতি এর নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে যে কোনো পর্যায়ে যে কোনো নিয়ম পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করে। চেষ্টা করার পরেও যদি কোনো অংশগ্রহণকারীর সাথে যোগাযোগ করা সম্ভব না হয় তবে রবি উক্ত অংশগ্রহণকারীকে প্রোগ্রাম থেকে বাদ দেওয়ার অধিকার রাখে।

যোগাযোগ:

তথ্যের জন্য অনুগ্রহ করে রবি ফেসবুক চ্যানেলের মাধ্যমে যোগাযোগ করুন।