রবি ইউনিফাইড বিজনেস কমিউনিকেশন প্ল্যাটফর্ম আপনার মোবাইল ডিভাইসকে একটি পোর্টেবল কর্পোরেট ওয়ার্কপ্লেসে রূপান্তরিত করবে ফলে কমিউনিকেশন আর ব্যবসা হবে আরও সহজ আরও কোলাবরেটিং। এই সল্যুশনের মাধ্যমে আপনি অফিস থেকে দূরে বসেও ব্যবসা পরিচালনা করতে পারবেন।
ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের নতুন পুরনো সব ধরণের গ্রাহকদের সাথে একটি রবি নম্বরের মাধ্যমেই যোগাযোগ করতে পারবেন। নির্ধারিত কিছু এমপ্লয়ি সময় করে এই কল রিসিভের কাজে নিয়োজিত থাকতে পারবেন।
বড় ব্যবসায়ীরা সব ধরনের অভ্যন্তরীণ সেবা এবং সাপোর্ট টিমের জন্য একটি রবি নম্বর ব্যবহার করতে পারবেন। প্রতিটি টিমকে একটি ইন্টারেক্টিভ ভয়েস রেকর্ডিং (আইভিআর)-এর ব্র্যাঞ্চ হিসাবে সেট করা যাবে। কোম্পানি থেকে প্রয়োজনীয় সহায়তা পেতে বিভিন্ন নম্বর সংরক্ষণ বা মনে রাখার প্রয়োজন নেই।
সকল ইনকামিং ও আউটগোয়িং-এর জন্য একটি রবি নম্বর।
দেশজুড়ে কোম্পানির সকল ডিপার্টমেন্টের মধ্যে একটি নম্বর দিয়েই যোগাযোগ স্থাপন।
এমপ্লয়িরা সবসময় অ্যাভেইলেবল থাকবে এবং তাদের কাজ হয়ে উঠবে আরো গতিশীল।
বার, ফিচার এবং স্মার্টফোন সব কিছুতেই কাজ করবে।
কোম্পানির চাহিদা অনুযায়ী সার্ভিস সেট আপ এবং পরিচালনার জন্য সেলফ-সার্ভিস পোর্টাল।
সাশ্রয়ী। সারা বছর রক্ষণাবেক্ষণ নিশ্চিত করে, নতুন হার্ডওয়্যারে বিনিয়োগের প্রয়োজন নেই।
সহজে পরিমাপযোগ্য। আপনার ব্যবসার প্রয়োজনীয়তা অনুযায়ী কল রিসিপিয়েন্ট বা ডিপার্টমেন্ট যুক্ত বা বাদ দিতে পারবেন।
এমবিসি ব্যবহারকারীর সংখ্যা
গ্রাহক প্রতি চার্জ (টাকা)
মেয়াদ (দিন)
১ থেকে ২৫
২৫০
৩০
২৫ থেকে ৫০
২৩০
৩০
৫১ থেকে ১০০
২০০
৩০
১০১ থেকে ২০০
১৭০
৩০
২০০+
১৫০
৩০
সকল চার্জের জন্যে ৫% সম্পূরক শুল্ক (এসডি), ১৫% ভ্যাট ও বেস ট্যারিফের উপর ১% সারচার্জ যুক্ত হবে।
কাস্টমার ডেটাবেস ইন্টিগ্রেশন
সিআরএম ইন্টিগ্রেশন
রিয়েল-টাইম রিপোর্টিং
ওয়েব প্ল্যাটফর্ম ব্যবহার করা সহজ
কলার তথ্য রিয়েল-টাইম ক্যাপচার
কাঠামোবিহীন তাত্ক্ষণিক আইভিআর সেটআপ
কাস্টমাইজড আইভিআর অ্যাভাইলেবল
ড্র্যাগ অ্যান্ড ড্রপ আইভিআর ফিচার অ্যাভাইলেবল
ইন্টিলিজেন্ট কল রাউটিং
ড্যাশবোর্ডের সাথে রিয়েল-টাইম রিপোর্টিং
কীভাবে আমার কোম্পানির জন্য এই সার্ভিসটি পেতে পারি? – সেবা পেতে আপনাকে রবির কর্পোরেট বা এসএমই গ্রাহক হতে হবে। একবার কর্পোরেট বা এসএমই গ্রাহক হিসাবে সাইন আপ হলে, অনুগ্রহ করে আপনার অ্যাকাউন্ট ম্যানেজারের সাথে কথা বলুন যিনি সিস্টেমে আপনার অ্যাকাউন্ট তৈরি করবেন এবং সার্ভিসের প্রাথমিক সেটআপে আপনাকে সহায়তা করবেন।
সার্ভিস নিতে হলে কি আমাকে পোস্টপেইড বা প্রিপেইড গ্রাহক হতে হবে? – সার্ভিসটি নিতে হলে আপনি বা আপনার নির্ধারিত এমপ্লয়ি প্রি-পেইড বা পোস্টপেইড গ্রাহক হতে পারেন, তবে কাস্টমারদের সাথে যোগাযোগের জন্য যেই একটি রবি নম্বর আপনি ব্যবহার করবেন সেই নম্বরটি পোস্টপেইড হতে হবে।
আমি কি সিঙ্গেল রবি নম্বর হিসেবে যে কোনো পোস্টপেইড নম্বর বেছে নিতে পারি – সিঙ্গেল রবি নম্বর একটি ভার্চুয়াল পোস্টপেইড নম্বর যা সিস্টেমে কনফিগার করা আছে। যখন আপনি সার্ভিসের জন্য সাইন আপ করবেন, আপনাকে সিঙ্গেল রবি নম্বর হিসাবে সেট করার জন্য প্রি-কনফিগার করা পোস্টপেইড নম্বরের একটি তালিকা থেকে নির্বাচন করতে বলা হবে।
আমার কোম্পানির সব রিসিপিয়েন্ট ব্যস্ত থাকা অবস্থায় কোনো কাস্টমার ফোন করলে কি হবে? – যদি একজন গ্রাহক কল করে এবং সকল রিসিপিয়েন্ট অন্য কলে ব্যস্ত থাকে, তাহলে আপনি একটি নির্দিষ্ট সময়ের জন্য গ্রাহককে একটি হোল্ড টিউন শোনাতে পারেন। এরপরের বার্তায় কাস্টমারকে কিছুক্ষণ অপেক্ষা করতে বলা হবে এবং পরবর্তীতে তাকে একটি ভয়েস মেসেজ রেকর্ড করার বা কল ব্যাক রিকোয়েস্টের অপশন দেওয়া হবে। কাস্টমার যদি কল ব্যাকের জন্য রিকোয়েস্ট করে থাকেন, এমবিসি এটি স্টোর করে রাখবে এবং স্বয়ংক্রিয়ভাবে রিকোয়েস্টটি অ্যাভেইলেবল কোনো রিসিপিয়েন্ট-এর কাছে পৌঁছে যাবে এবং স্বয়ংক্রিয়ভাবে সেই রিসিপিয়েন্ট থেকে একটি আউটগোইং কল সেই কাস্টমারের কাছে চলে আসবে।
ব্যবসার জন্য কোথায় রিসিপিয়েন্ট এবং আইভিআর ট্রি সেটআপ ও পরিচালনা করতে পারি? –আপনি যখন এই সার্ভিসের জন্য সাইন আপ করবেন, তখন আপনার অ্যাকাউন্ট ম্যানেজার আপনার বা আপনার কোম্পানির যিনি রবি ইউনিফাইড বিজনেস কমিউনিকেশন প্ল্যাটফর্মে অ্যাডমিন হিসাবে মনোনীত হবে তার জন্য একটি ইউজার অ্যাকাউন্ট তৈরি করবে। এটি একটি ওয়েব ভিত্তিক পোর্টাল যেখানে অ্যাডমিন ইউজার ক্রেডিনশিয়াল ব্যবহার করে লগইন করবেন। এটি একটি সেলফ-সার্ভিস পোর্টাল যা বাল্ক মেসেজ ব্রডকাস্ট সেট আপ করার জন্যও ব্যবহার করা যেতে পারে।
আমাকে কি সিঙ্গেল রবি নম্বরের বিপরীতে একটি আইভিআর সেটআপ করতে হবে? – আপনি আপনার প্রয়োজনীয়তার উপর নির্ভর করে রবি ইউনিফাইড বিজনেস কমিউনিকেশন প্ল্যাটফর্মে আপনার সিঙ্গেল রবি নম্বরের জন্য আইভিআর সেটআপ করতে পারেন। এর মানে এই নয় যে আপনার সিঙ্গেল রবি নম্বরের জন্য আপনার একটি আইভিআর সেটআপ থাকতই হবে। আপনি আইভিআর বাদ দিতে পারেন এবং আপনার গ্রাহকদের রিং টোন শোনাতে পারেন যতক্ষণ না তারা কোনো রিসিপিয়েন্টের সাথে সংযুক্ত হয়।
একটি কাস্টমারের কল কি সব রিসিপিয়েন্ট-এর কাছে পাঠানো হবে, নাকি অ্যাভেইলেবল লাইনগুলোতে এক এক করে কল যাবে? – কাস্টমারের ইনকামিং কল একটি সিস্টেমের মাধ্যমে হ্যান্ডেল করা হবে এবং কোন রিসিপিয়েন্ট কল নিতে ফ্রি তা চেক করে তার সাথে যুক্ত করা হবে। একটি নির্দিষ্ট বা র্যান্ডম ক্রম অনুসারে সিস্টেমের মাধ্যমে চেকিং করা যেতে পারে যা রবি ইউনিফাইড বিজনেস কমিউনিকেশন পোর্টালে সেট করা যেতে পারে।
রিসিপিয়েন্টরা কত সময় কাস্টমারদের কল ধরতে পারবেন এর কোনো সময়সীমা কি ঠিক করে দেওয়া যাবে? – হ্যাঁ, রিসিপিয়েন্টদের জন্য রবি ইউনিফাইড বিজনেস কমিউনিকেশন পোর্টালে সময় সেট করা যাবে। রিসিপিয়েন্টদের শুধুমাত্র তাদের জন্য নির্ধারিত সময় গ্রাহকদের কাছ থেকে কল রাউট করা যাবে। ঐ সময়ের বাইরে রিসিপিয়েন্টরা তাদের বন্ধু, পরিবার এবং অন্যদের কাছে একটি সাধারণ মোবাইল নম্বরের মতো কল করতে এবং গ্রহণ করতে পারবেন।
গ্রাহকরা নির্ধারিত সময়ের পরে কল করলে এবং রিসিপিয়েন্টদের মধ্যে কেউ অ্যাভাইলেবল না থাকলে কী হবে? – আপনি রবি ইউনিফাইড বিজনেস কমিউনিকেশন পোর্টালে ব্যবসায়িক সময়ের মধ্যে এবং তার বাইরে গ্রাহকদের জন্য বিভিন্ন শুভেচ্ছা টোন সেট করতে পারেন। গ্রাহকরা ব্যবসায়িক সময়ের পরে কল করলে, আপনার অভিবাদন টোন তাদের জানাতে পারে যে বর্তমান সময়টি ব্যবসার সময় নয় এবং আপনি কখন কলটি গ্রহণ করতে পারবেন।
একজন রিসিপিয়েন্ট কি অন্য রিসিপিয়েন্টকে ফোন করতে পারবেন? –হ্যাঁ, একজন রিসিপিয়েন্ট অন্য রিসিপিয়েন্টকে তার নম্বর থেকে কল করতে পারবেন। এটি সাধারণ কল হিসেবে ধরা হবে এবং এর চার্জ সিইউজি, রবি-রবি, রবি-অন্য অপারেটর অনুযায়ী প্রযোজ্য হবে।
নির্ধারিত সময়সীমার মধ্যে রিসিপিয়েন্ট কি গ্রাহক ছাড়া অন্য কারো কাছ থেকে কল পেতে পারে? –হ্যাঁ, নির্ধারিত সময়সীমার মধ্যে কাস্টমারের বাইরে অন্য কেউ রিসিপিয়েন্টকে ফোন করতে পারবেন। এটাই রবি ইউনিফাইড বিজনেস কমিউনিকেশন প্লাটফর্মের সৌন্দর্য। রিসিপিয়েন্ট এই পার্সোনাল কলটি রিসিভ করলে এবং একই সময় কাস্টমাররা ওই লাইনে কল করলে সিস্টেম রিসিপিয়েন্টকে আনঅ্যাভাইলেবল দেখাবে।